Snake-Monkey Fight: বিষধর সাপের সঙ্গে লড়াইয়ে জয় বানরের, ভাইরাল ভিডিও

বিষধর সাপের সঙ্গে বেজি, কুকুর, বিড়ালের লড়াই দেখা গিয়েছে। এবার বানরের সঙ্গেও সাপের লড়াই দেখা গেল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। নেটিজেনরা এই ভিডিও দেখে উচ্ছ্বসিত।

Soumya Gangully | Published : Oct 18, 2023 8:38 PM IST / Updated: Oct 19 2023, 03:23 AM IST

বিষধর গোখরোর সঙ্গে লড়াই করছে একটি বানর। সে দুঃসাহসিক লড়াই করে জয়ও পেল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ইনস্টাগ্রামে টিপটপযাত্রা নামে একটি হ্যান্ডল থেকে এই ভিডিও শেয়ার করা হয়েছে। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে ৬৫ হাজারের বেশি ব্যবহারকারী এই ভিডিও দেখেছেন। মাত্র ৩ দিনের মধ্যেই এই ভিউ হয়েছে। ভবিষ্যতে এই ভিডিওর ভিউ বাড়বে বলেই মনে হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই ধরনের ভিডিও সাধারণত ভাইরাল হয়। এই সাপ-বানরের লড়াইয়ের ভিডিও ভাইরাল হয়েছে। বানরের লড়াইয়ের ভিডিও দেখে নেটিজেনরা উচ্ছ্বসিত। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অনেকেই বানরটির লড়াইয়ের প্রশংসা করছেন। 

সাপ অনেক ধরনের হয়। তার মধ্যে অনেক প্রজাতির সাপই বিষধর। বিশেষ করে গোখরো অত্যন্ত বিষধর সাপ। অত্যন্ত বিপজ্জনক সাপ গোখরো। তবে এই বিপজ্জনক সাপের সঙ্গেই লড়াই করে জয় ছিনিয়ে নিল বানরটি। সে অত্যন্ত সাহসের পরিচয় দিল। একইসঙ্গে সাপের বিরুদ্ধে লড়াইয়ের কৌশলও দেখাল বানরটি। সে হঠাৎই গোখরোটির সামনে চলে আসে। এরপরেই তাদের মধ্যে লড়াই শুরু হয়ে যায়। বানরটিকে আক্রমণ করে বসে গোখরোটি। তবে দারুণভাবে নিজেকে বাঁচিয়ে নেয় বানরটি। সে সাপটির লেজ টেনে ধরে তাকে আছড়ে ফেলে। এমনকী, সাপটির মাথার দিকও হাতের মুঠোয় নিয়ে নেয় বানরটি। সে বীরত্বের সঙ্গে লড়াই করে। তার লড়াইয়ে দমে যায় গোখরোটি। সে বানরটিকে কামড়ে দেওয়ার চেষ্টা করছিল। কিন্তু বানরটির লড়াইয়ের ফলে সেই সুযোগই পায়নি গোখরোটি। সে-ই বরং কোণঠাসা হয়ে পড়ে। এই ধরনের ঘটনা সাধারণত দেখা যায় না। বিষধর সাপই অন্য প্রাণীদের কামড় দেয়। কিন্তু এক্ষেত্রে লড়াইয়ের ফল হয়েছে অন্য। এত বড় একটি বিপজ্জনক সাপকে সহজেই দমাতে পেরেছে বানরটি। এই কারণেই এই ভিডিওটি দেখে মুগ্ধ নেটিজেনরা। সবাই বানরটির সাহস ও লড়াইয়ের প্রশংসা করছেন।

 

 

সাপ দেখে মানুষ সাধারণত ভয়ই পায়। বিষধর সাপ হলে তো কথাই নেই। সেই কারণেই যাঁরা সাপ ধরতে পারেন, সমাজে তাঁদের আলাদা কদর। বানর-সাপের লড়াইয়ের ভিডিওটি দেখে সেই কারণেই অনেকে বানরটির প্রতি শ্রদ্ধাশীল হয়ে উঠেছেন। অনেকে লিখেছেন, ভিডিওটি দেখে ভয় পেয়ে গিয়েছেন। অনেকে আবার 'মহাকাব্যিক ভিডিও' আখ্যা দিচ্ছেন। সবাই বানরটির লড়াইয়ের ক্ষমতা ও সাহসের প্রশংসা করছেন। সেটাই এই লড়াইয়ের সবচেয়ে বড় দিক। কারণ, এরকম সাহস ও লড়াই খুব বেশি দেখা যায় না।

আরও পড়ুন-

বাড়িতে পোষা সারমেয়র জন্য কাঠগড়ায় রাহুল গান্ধী! কী এমন ঘটল কুকুরটির সঙ্গে

মগের পর মগ জল ঢেলে কিং কোবরাকে স্নান করাচ্ছে যুবক! দেখুন ভাইরাল ভিডিও

Share this article
click me!