Monkey in Police Station: এত শীত! সরাসরি থানায় এসে পুলিশ কর্মীদের দ্বারস্থ হল কাঁপতে থাকা বাঁদর

ঠান্ডা সহ্য করতে না পেরে বানরটি গাছ থেকে নেমে জানালা দিয়ে সোজা ঢুকে পরে আইনরক্ষকদের ঘরের মধ্যে।

Sahely Sen | Published : Jan 27, 2024 7:07 AM IST / Updated: Jan 27 2024, 12:48 PM IST

মেঘলা আকাশ, তার সঙ্গে পাল্লা দিয়ে নামছে পারদ । দেশের অধিকাংশ রাজ্যেই তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে । প্রায় সমগ্র উত্তর ভারত জুড়েই চলছে শৈত্যপ্রবাহ । শৈত প্রবাহে কাবু একটা বানর ঘটিয়ে ফেলল আজব ঘটনা। গাছের মগডাল থেকে নেমে এসে সরাসরি দ্বারস্থ হল পুলিশের । ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরের একটি থানায় । 

-

টানা বেশ কিছুদিন ধরে উত্তরপ্রদেশে শৈত্য়‌ প্রবাহ চলছে । শীতের হাত থেকে বাঁচতে প্রতিটি থানাতেই লাগানো হয়েছে রুম হিটার । ঘটনার দিন কানপুরে পুলিশ কমিশনারের ক্যাম্প অফিসে রুম হিটার লাগিয়ে বসে ছিলেন পুলিশ কর্মীরা । ঘরের কাঁচের জানালা খোলাই ছিল । ওই ঘরের কিছুটা পাশেই একটা গাছের ডালে বসে পুলিশ কর্মীদের দিকে নজর রাখছিল শীতে কাঁপতে থাকা একটি বানর । ঠান্ডা সহ্য করতে না পেরে বানরটি গাছ থেকে নেমে জানালা দিয়ে সোজা ঢুকে পরে আইনরক্ষকদের ঘরের মধ্যে। সোজা রুম হিটারের সামনে বসে তাপ নিতে দেখা যায় তাকে। 


পুলিশ কর্মীরা নিজেদের মোবাইল ক্যামেরায় দৃশ্যটির ভিডিও রেকর্ডিং করতে থাকেন।

উত্তরপ্রদেশের কানপুরে পুলিশ কমিশনারের ‘এক্স’ হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করে লেখা হয়েছে, ‘ঠান্ডায় কাঁপতে থাকা একটি বানর হঠাৎ করে পুলিশ কমিশনার ক্যাম্প অফিসের ভেতরে ঢুকে হিটারের সামনে বসে পড়ে। কর্তব্যরত এসআই অশোক কুমার গুপ্ত তার সমস্যা বুঝতে পেরে তাকে বসতে দেন এবং তাকে আদর করেন । কিছুক্ষণ পর বানরটি চলে যায়, কিন্তু সে কোনও ক্ষতি করেনি।’ 

ভিডিওতে এক পুলিশ কর্মীকে সস্নেহে হনুমানটি গায়ে মাথায় হাত বোলাতে দেখা যায় । কিছুক্ষণ তাপ পোহানোর পর হনুমানটি ফের পালিয়ে যায় । ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক নজর কেড়েছে। 

 

 

Share this article
click me!