Nitish Kumar News: ইন্ডিয়া জোটে বেঁধেছে জট! সনিয়া থেকে লালু, কারুর ফোনই রিসিভ করছেন না নীতীশ

বিজেপির শীর্ষ নেতৃত্ব জায়গা দিলেই গত দশ বছরে চতুর্থবারের জন্য NDA জোটে হাত মেলাবেন নীতীশ কুমার। কংগ্রেসকে নিয়ে তৈরি ইন্ডিয়া জোটে তিনি অন্যতম প্রধান ভূমিকা পালন করলেও আসন নিয়ে গড়িমসি দেখে সেখান থেকে সরে এসেছেন বলে জানা গেছে।

Sahely Sen | Published : Jan 27, 2024 5:48 AM IST / Updated: Jan 27 2024, 12:06 PM IST

লোকসভা নির্বাচনে (Lok sabha Election 2024) বিজেপিকে ধরাশায়ী করতে বড়সড় জোট বেঁধেছিল বিরোধী দলগুলি। কংগ্রেস থেকে তৃণমূল , সব দলই বিজেপির বিরুদ্ধে হয়েছিল সহমত। কিন্তু, ভোটের ঠিক আগের মুহূর্তেই যেমন বেঁকে বেসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তেমনই বিহারের RJD নেতা তথা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিয়েও মহা বিপাকে পড়েছে বিরোধী দলগুলির ইন্ডিয়া জোট।


RJD ছেড়ে আবার NDA জোটের সঙ্গে যুক্ত হয়ে বিহারে নতুন সরকার গড়ার চেষ্টা করেছেন নীতীশ কুমার। ২৮ জানুয়ারি নবমবারের মতো তিনি শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী হিসেবে। তাঁর সঙ্গে ডেপুটি মুখ্যমন্ত্রী হতে পারেন সুশীল মোদী। এমতাবস্থায় UPA চেয়ারপার্সন সনিয়া গান্ধী নাকি বারবার ফোন করছেন নীতীশকে। কিন্তু, নীতীশ একবারের জন্যেও ফোন ধরছেন না। 

 

সূত্রের খবর, নীতীশকে সঙ্গে নিয়ে 'ভারত জোড়ো ন্যায় যাত্রা' করতে চেয়েছিলেন সনিয়া গান্ধী (Sonia Gandhi) । ৩০ জানুয়ারি বাংলা থেকে বিহারে প্রবেশ করছে কংগ্রেসের এই যাত্রা। সেখানে নীতীশ এবং তাঁর দলের নেতাদের সামিল হওয়ার কথা ছিল। বুধবার সেই মর্মে কংগ্রেসের তরফে আমন্ত্রণপত্রও পৌঁছয়। কিন্তু, এখন হঠাৎ করেই দলবদলের সুর তোলায় কিছুতেই সনিয়া গান্ধির ফোন ধরছেন না নীতীশ।

 

আরেকদিকে, লালুপ্রসাদ যাদবও নাকি নীতীশ কুমারকে পাঁচ বার কল করেছেন। সূত্রের খবর, তাঁর ফোন কলও রিসিভ করেননি নীতিশ। বিজেপির সঙ্গে মিলে NDA জোটে যোগ দিতে চান তিনি, বিজেপির শীর্ষ নেতৃত্ব জায়গা দিলেই গত দশ বছরে চতুর্থবারের জন্য NDA জোটে হাত মেলাবেন নীতীশ কুমার। কংগ্রেসকে নিয়ে তৈরি ইন্ডিয়া জোটে তিনি অন্যতম প্রধান ভূমিকা পালন করলেও আসন নিয়ে গড়িমসি দেখে সেখান থেকে সরে এসেছেন বলে জানা গেছে।  

Read more Articles on
Share this article
click me!