Landslide: ভগবানের আপন দেশে ধ্বংসলীলায় মৃত ২৭৭, ওয়াইনাডের গ্রাউন্ড জিরোতে রাহুল-প্রিয়াঙ্কা

প্রাকৃতিক দুর্যোগে বিধ্বস্ত কেরলের ওয়াইনাডে গেলের রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। হুহু করে বাড়ছে মৃতের সংখ্যা। উদ্ধারকাজ এখনও জারি রয়েছে।

 

Saborni Mitra | Published : Aug 1, 2024 9:35 AM IST

110
গ্রাউন্ড জিরোতে রাহুলরা

প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত কেরলে পৌঁছালেন প্রাক্তন সাংসদ রাহুল গান্ধী ও কংগ্রেস প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধী। তারা বিধ্বস্ত এলাকায় যায়।

210
বাড়ছে মৃতের সংখ্যা

কেরলের ওয়াইনাডে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ২৭৭ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ২০০ জন। উদ্ধারকাজ চলছে।

310
অস্থায়ী সেতু নির্মাণ

সেনাবাহিনী, এনডিআরএফ এবং অন্যান্য সংস্থাগুলি ভূমিধস-বিধ্বস্ত ওয়ায়ানাদে একটি অস্থায়ী সেতু নির্মাণ করছে কারণ এই অঞ্চলে ত্রাণ ও উদ্ধার অভিযান চলছে।

410
কেরলের মুখ্যমন্ত্রীর বার্তা

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ওয়াইনাডের পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য একটি উচ্চ পর্যায়ের দল তৈরি করেছেন। প্রতিনিধিদের সঙ্গে বারবার আলোচনা করেছেন। নিখোঁজদের সন্ধানে উদ্ধারকাজ জারি থাকবে বলেও জানিছেন।

510
সবহারাদের জন্য ব্যবস্থা

কেরল প্রশাসন জানিয়েছেন, উদ্ধার হওয়াদের জন্য ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। তাদের পুনর্বাসনে সব ব্যবস্থা দ্রুত করা হবে।

610
বিজয়নের সফর

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বৃহস্পতিবার ভূমিধস কবলিত জেলাগুলি হেলিকপ্টারে করে পরিদর্শন করেন। তিনি কোঝিকোড় থেকে ওয়াইনাডে যান। সঙ্গে ছিলেন মুখ্যসচিব ভি ভেনু ও ডিজিপি সাইক দরবেশ সাহেব।

710
ধ্বংস হয়ে গেছে গ্রাম

কেরল প্রশাসন সূত্রের খবর প্রবল বৃষ্টি আর ভূমি ধসের কারণে একাধিক গ্রাম পুরোপুরি ধুয়ে মুছে সাফ হয়ে গেছে। সেখানে কোনও পরিকাঠামোর কোনও অস্তিত্ত্ব নেই।

810
চারটি গ্রাম ধ্বংস

পশ্চিমঘাট পর্বতের জঙ্গলঘেরা গোটা চারেক গ্রাম কার্যত নিশ্চিহ্ন হয়ে গেছে। বাড়িঘর কফির বাগান সব কিছুই হাজার হাজার টন পাথক ও কাদার নিচে চাপা পড়েছে।

910
ঈশ্বরের আপন দেশে ধ্বংসলীলা

ঈশ্বরের আপন দেশ হিসেবেই কোরল পরিচিত। কিন্তু মঙ্গলবার রাত থেকে প্রবল বৃষ্টি হয়েছে। তারপর কয়েক ঘণ্টার মধ্যেই পরপর চারটি ভূমিধসের ঘটনা ঘটেছিল।

1010
প্রাকৃতিক দুর্যোগ

এখানেই শেষ নয়। এখনও আরও দুর্যোগের আশঙ্কা রয়েছে। মৌসম ভবন কেরলে আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos