মিলবে না ১৫ই অগাষ্টের ছুটি! কড়া বিজ্ঞপ্তি জারি করল সরকার, না মানলে কড়া শাস্তি সরকারি কর্মীদের জন্য

জুলাই মাসে লম্বা ছুটি না মিললেও অগাস্টে সেই সুযোগ রয়েছে। কিন্তু খারাপ খবর এই সরকারি কর্মীদের জন্য। তাদের জন্য কড়া বিজ্ঞপ্তি জারি করে কেন্দ্র সরকার। জানা গিয়েছে তাঁরা ১৫ই অগাষ্টের ছুটি নাকি পাবেন না!

Parna Sengupta | Published : Jul 31, 2024 12:03 PM IST

110

জুলাই মাসে লম্বা ছুটি না মিললেও অগাস্টে সেই সুযোগ রয়েছে। ১৭ আগস্ট শনিবার স্কুল বন্ধ থাকবে। অফিসও হাফ ছুটি। ১৮ অগাস্ট রবিবার স্কুল, কলেজ, অফিস, আদালত সবই বন্ধ থাকবে।

210

১৯ অগাস্ট সোমবার রাখি পূর্ণিমার জন্য সরকারি অফিস, আদালত, স্কুল কলেজ ছুটি থাকবে। তার আগে শনি, রবি এমনিতেই ছুটি, আর রাখির হলিডে যোগ করে নিলে পরপর টানা তিনদিন ছুটির সুযোগ।

310

২৪ আগস্ট চতুর্থ শনিবার থাকায় ব্যাঙ্ক ছুটি থাকছে। স্কুল অফিসেও হাফ ছুটি থাকবে। এরপর ২৫ অগাস্ট রবিবার সর্বত্রই ছুটি থাকবে।

410

এরপর ২৬ অগাস্ট জন্মাষ্টমী উপলক্ষেও ছুটি মিলবে। সেদিনও সোমবার। ফলে ছুটি পেতে চলেছেন রাজ্যের সরকারি কর্মীরা। অর্থ্যাৎ তখনও টানা শনি-রবি-সোম ছুটি কাটানোর সুযোগ থাকছে।

510

সবমিলিয়ে দেখা যাচ্ছে আগস্ট মাসে দু’দফায় টানা তিন দিন করে ছুটির (Government Holiday) সুযোগ রয়েছে।

610

১৫ অগাস্ট বৃহস্পতিবার- স্বাধীনতা দিবস উপলক্ষে গোটা দেশ জুড়ে ছুটি (Government Holiday) থাকবে। প্রতিবছরই স্বাধীনতা দিবস উপলক্ষে এই দিনে ছুটি থাকে সর্বত্র। তবে এবার আর তেমনটা হবে না।

710

এবার কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের জন্য এক নির্দেশিকা জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে সরকারের তরফে আমন্ত্রিত আধিকারিক এবং সরকারি কর্মচারীকে (Government Employees) বাধ্যতমূলক ভাবে লালকেল্লায় উপস্থিত থাকতে হবে।

810

১৫ অগস্টের ছুটি নিয়ে কর্মীদের জন্য কড়া বিজ্ঞপ্তি জারি সরকারের। এই মর্মে ক্যাবিনেট সচিব রাজীব গাউবা নির্দেশিকা জারি করে জানিয়েছেন বিশেষ তথ্য।

910

সরকারি কর্মীদের উদ্দেশে বলা হয়েছে, দেখা যায়, আমন্ত্রিত হওয়া সত্ত্বেও অনেক সরকারি কর্মী স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেন না। যা একেবারেই কাম্য নয়।

1010

স্বাধীনতা দিবসে সরকারি কর্মীদের যোগ দেওয়াটা দায়িত্বের মধ্যে পড়ে। চিঠিতে আরও বলা হয়েছে, আমন্ত্রিত যে সকল সরকারি কর্মীরা অনুষ্ঠানে যোগ দেবেন না অর্থাৎ অনুপস্থিত থাকবেন, তাদের বিরুদ্ধে সরকার তরফে কড়া পদক্ষেপ করা হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos