পুলিশের অনুমতির প্রয়োজন নেই, গাড়ির মাথায় উঠেও সভা করতে পারেন রাহুল গান্ধী! গর্জন অধীরের

কংগ্রেসের ভারত জোড়া ন্যায় যাত্রা প্রসঙ্গে, পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, "ন্যায় যাত্রা বন্ধ করার জন্য শুরু থেকেই সমস্ত ধরণের কৌশল গ্রহণ করা হয়েছিল।

Parna Sengupta | Published : Jan 26, 2024 10:11 AM IST

শিলিগুড়িতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে 'ন্যায়যাত্রা' সভা করার অনুমতি দেয়নি পুলিশ। কংগ্রেস ২৮ জানুয়ারি শিলিগুড়িতে প্রবেশ করার এবং সেখানে একটি সমাবেশ করার পরিকল্পনা করেছিল। পুলিশের কাছেও অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু শিলিগুড়ি পুলিশ কমিশনারেট বৈঠকের অনুমতি দেয়নি। এমনটাই জানিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। কংগ্রেসের ভারত জোড়া ন্যায় যাত্রা প্রসঙ্গে, পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, "ন্যায় যাত্রা বন্ধ করার জন্য শুরু থেকেই সমস্ত ধরণের কৌশল গ্রহণ করা হয়েছিল।

ন্যায়যাত্রা দেশের মানুষের জন্য: অধীর রঞ্জন চৌধুরী

রাহুল গান্ধীকে মণিপুরে সভা করতে দেওয়া হয়নি। অসম সরকারের নির্দেশে বহু পুলিশ কর্মী যাত্রায় হামলা চালায়। আমরা পশ্চিমবঙ্গে একটি সভা আয়োজনের অনুরোধ করেছিলাম কিন্তু তা প্রত্যাখ্যান করা হয়েছিল। এই ন্যায়যাত্রা দেশের মানুষের জন্য, কাউকে সমর্থন বা বিরোধিতা করার জন্য নয়। ভারত জোড়ো যাত্রায় প্রথমবারের মতো আমরা এমন সমস্যার সম্মুখীন হচ্ছি।

রাহুল গান্ধীর ন্যায় যাত্রা ২৮ জানুয়ারি ফালাকাটা থেকে শুরু হবে। এটি ময়নাগুড়ি হয়ে জলপাইগুড়ি শহরে পৌঁছাবে। রাহুল PWD জংশন থেকে পায়ে হেঁটে কদমতলা চৌকে পৌঁছবেন। বিকেলে ABPC মাঠ পরিদর্শন করবেন। এরপর আবার যাত্রা শুরু হবে জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের ফাটাপুকুর থেকে। সেই জায়গাটি জলপাইগুড়ি শহর থেকে ১৭ কিলোমিটার দূরে। ফাটাপুকুর থেকে সোজা চলে যান শিলিগুড়ি থারানে, সেখানে রাহুলের মিটিং হওয়ার কথা ছিল। এরপর নকশালবাড়ি হয়ে উত্তর দিনাজপুরের সোনাপুরে রাহুল গান্ধীকে বিশ্রাম নিতে হয়। যদিও পুলিশ তাকে সমাবেশের অনুমতি দেয়নি, তবুও সমাবেশ হবে, অধীর রঞ্জন চৌধুরী বলেছেন।

জেলার নেতৃত্বরা স্পষ্ট জানিয়েছেন, অনুমতি না মিললেও যে কোন মূল্যে শিলিগুড়ির এয়ারভিউ মোড়ে পথসভা হবেই। প্রয়োজনে গাড়ির ছাদে উঠে বক্তব্য রাখবেন রাহুল গান্ধী। তবে, বিকল্প চিন্তাও কংগ্রেসের তরফে করা হচ্ছে বলে জানা গিয়েছে। বিশেষ করে শিলিগুড়িতে একাধিক মাঠ রয়েছে। যদিও সেগুলি কতটা পাওয়া সম্ভব তা নিয়ে প্রশ্ন রয়েছে। কিন্তু হাল ছাড়তে নারাজ কংগ্রেস নেতৃত্ব। যেভাবেই হোক বাংলায় রাহুল গান্ধীর সভা সফল করতে ঝাঁপিয়ে পড়েছেন নেতা-কর্মীরা। প্রদেশ সভাপতি আরও জানিয়েছেন, এখনও চলছে মাঠ খোঁজার প্রক্রিয়া। মাঠ কোনওভাবে মিললে সভাও হবে রাহুল গান্ধীর উপস্থিতিতে। আর তা সফল হবে বলেও দাবি করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!