নির্বাচনে জিতলেই পেট্রল-ডিজেলে জিএসটি বসাবে বিজেপি? পিকের দাবিতে রাতের ঘুম উড়তে পারে আমজনতার

চলতি ভোটে বিজেপির ফলাফল নিয়ে বড়সড় ভবিষ্যতবাণী পিকের। তারওপর এই নির্বাচনে জিতলে কী কী করতে পারে বিজেপি, তার একটা ইঙ্গিতও দিয়ে রাখলেন তিনি।

Parna Sengupta | Published : May 23, 2024 8:22 AM IST

বাকি আর দু দফা। ইতিমধ্যেই ৫টি দফার নির্বাচন পেরিয়ে এসেছে এবারের লোকসভা ভোট। ৪ঠা জুন জানা যাবে ফল। তবে তার আগেই বিরাট দাবি করে বসলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। চলতি ভোটে বিজেপির ফলাফল নিয়ে বড়সড় ভবিষ্যতবাণী পিকের। তারওপর এই নির্বাচনে জিতলে কী কী করতে পারে বিজেপি, তার একটা ইঙ্গিতও দিয়ে রাখলেন তিনি।

কী বললেন পিকে?

পিকে বলেন, ভোট চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে যদি বিরাট মাপের কোনও জনরোষ না হয় তাহলে এবারও বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। চব্বিশের লোকসভা নির্বাচনে দেশ জুড়ে গেরুয়া ঝড়ের ভবিষ্যদ্বাণী করলেও এই দুঁদে ভোটকুশলী মেনে নিয়েছেন, সাধারণ মানুষ মোদী সরকারের কাজে খুশি নয়। কিন্তু তা সত্ত্বেও এবারও বিপুল ভোটে জয়ী হয়ে কেন্দ্রে সরকার গড়বে এনডিএ।

২০১৪ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীর ভোটকুশলী হিসেবে কাজ করা পিকের দাবি, প্রত্যেকটি রাজ্যের অর্থনৈতিক স্বাধীনতায় প্রতিবন্ধকতা আনতে পারে তৃতীয়বারের মোদী সরকার। সেই সঙ্গেই এনডিএ যদি আবার ক্ষমতায় আসে তাহলে পেট্রোল-ডিজেলও GST-র অধীনে চলে আসতে পারে।

প্রশাসনিক ও পরিকাঠামোগত বেশ কিছু বদল হতে পারে বলেও দাবি করেছেন প্রশান্ত কিশোর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দেওয়ার সময় পিকে বলেন, ‘চলতি লোকসভা ভোটের ফলাফল সেই একঘেয়েই হতে চলেছে। ফের একবার বিজেপির নেতৃত্বাধীন এনডিএ দেশে সরকার গড়তে চলেছে। উনিশের ৩০৩ আসনের কাছাকাছিই এককভাবে আসন পাবে বিজেপি। তবে গতবারের চেয়ে এবার বেশি আসন পেতে পারে এনডিএ। কারণ বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার মত কেউ নেই’।

পিকে-র দাবি, দেশের উত্তর এবং পশ্চিমে বিজেপির ভোট একই থাকবে। তা কমার কোনও সম্ভাবনা এনেই বললেই চলে। উল্টে ওড়িশা, কেরল, তেলেঙ্গানা, তামিলনাড়ু এবং বিহারে গেরুয়া শিবিরের আসন সংখ্যা বৃদ্ধি পেতে পারে। তৃতীয়বারের জন্য বিজেপি ক্ষমতায় এলে বেশ কিছু পরিবর্তন হতে পারে বলেও দাবি করেছেন প্রশান্ত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Barasat News Today: রগড়াতেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য! পুলিশকেও ঘোল খাইয়েছিল, মূল পাণ্ডা নিজের জ্যাঠা
Canning News Today : গুণধর জামাইয়ের এই কাণ্ডে জ্ঞান হারাল শাশুড়ি! ক্যানিং-এ ঠিক কি ঘটেছে!
Barasat News Today : মাষ্টারমাইন্ড! ভাইপো খুনে গ্রেফতার জেঠু আঞ্জিব! পুনর্নির্মাণ বারাসাত পুলিশের
Suvendu Adhikari : 'নন্দীগ্রামে পেরেছি, পশ্চিমবঙ্গে যেদিন হবে সেদিন এখানেও BJP-র সরকার হবে'
Dakshin Dinajpur : ২৪ ঘণ্টার মধ্যেই সাফল্য, তবে এমন কাণ্ড দেখে বিস্মিত দুঁদে পুলিশ কর্তারাও! দেখুন