মোদীর সঙ্গে যোগীর ১ ঘণ্টার বৈঠক, উত্তর প্রদেশের ভোটের আগে কী বললেন প্রধানমন্ত্রী

  • মোদী-যোগী দীর্ঘ বৈঠক 
  • ১ ঘণ্টারও বেশি সময় কথা হয়েছে 
  • মোদীর বাড়িতে বৈঠক হয়ে 
  • কথা হয়েছে জেপি নাড্ডার সঙ্গেও 
     

Asianet News Bangla | Published : Jun 11, 2021 11:02 AM IST / Updated: Jun 14 2021, 04:00 PM IST

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্রল মোদীর সঙ্গে একঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তাঁদের মধ্যে কী কথা হয়েছে তা নিয়ে এখনও পর্যন্ত মুখ খেলেনি কেউ। সূত্রের খবর উত্তর প্রদেশের রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে আলোচনা হয়েছে রাজ্যের মহামারি পরিস্থিতিও। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আদিত্যনাথ দেখা করেল দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। আগামী বছর উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। যা নিয়ে এখন থেকেই তৎপরতা শুরু করে দিয়েছে বিজেপি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক শেষে যোগী আদিত্যনাথ সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন,  মোদীর সঙ্গ সাক্ষাৎ করার ও তাঁর দিকনির্দেশনা পাওয়ার সৌভাগ্য হয়েছে তাঁর। প্রধানমন্ত্রীকে তিনি আন্তরিকভাবে ধন্যবাদও জানিয়েছেন। এছাড়া আর কিছুই জানাননি। মোদীর সঙ্গে দেখা করার পরই আদিত্যনাথ চলে যান জেপি নাড্ডার সঙ্গে দেখা করতে। 

মুকুল রায়ের দলবদল, পদ্মবন থেকে ঘাসফুল চার বছরের সফরনামা ...

সূত্রের খবর উত্তর প্রদেশে বিজেপি নেতাদের মধ্যে যোগীর বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে। ঠাকুর সম্প্রদায়ের যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ক্ষোভ বেড়েছে  উত্তর প্রদেশের ব্রাহ্মণ সম্প্রদায়ের মানুষের। করোনা মহামারি রুখতেও যোগী প্রশাসন ব্যর্থ হয়েছে বলে অভিযোগ উত্তর প্রদেশের বিজেপি নেতামন্ত্রী ও দলীয় কর্মী সমর্থকদের। তার ওপর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়ে পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবি। তবে বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়ে দলের বিপর্যয় ডেকে আনতে নারাজ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এই অবস্থায়  যোগীতে তলব করে দিল্লিতে এনে কেন্দ্রীয় নেতারা বার্তা দিয়ে চেয়েছেন বলেও মনে করছে দলের একাংশ।

বিধানসভা ভোটের আগে ঘর গোছাতে ব্যস্ত বিজেপি, কিছুটা চাপ নিয়েই প্রধানমন্ত্রীর বাড়িতে যোগী আদিত্যনাথ .. 

দুদিনের সফরে দিল্লি এসেছিলেন যোগী আদিত্যনাথ। কালই দেখা করেছিলেন দলের নেতা তথা স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে। অমিত শাহর সঙ্গে প্রায় ৯০ মিনিট কথা যোগী আদিত্যনাথের। তাঁর সঙ্গেও কথা বলে যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন অমিত শাহর পরামর্শ পেয়ে তিনি উপকৃত হয়েছেন। 

Share this article
click me!