Akhilesh Yadav:'যোগী জানেন গঙ্গা অপরিষ্কার, তাই ডুব দেননি', ফের খোঁচা অখিলেশের

গঙ্গা পরিষ্কারের নামে বিজেপি সরকার যে কোটি কোটি টাকা ব্যয় করল, তার কি হলো। প্রশ্ন তুলেছেন অখিলেশ যাদব।

Parna Sengupta | Published : Dec 14, 2021 11:17 AM IST

ফের বিতর্ক তৈরি করলেন সমাজবাদী পার্টি প্রধান(Samajwadi Party president) অখিলেশ যাদব (Akhilesh Yadav)। মঙ্গলবার তিনি বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Uttar PRadesh CM) যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জানেন যে গঙ্গার জল অপরিষ্কার। তাই তিনি তাতে ডুব দেননি। কিন্তু গঙ্গা পরিষ্কারের নামে বিজেপি সরকার যে কোটি কোটি টাকা ব্যয় করল, তার কি হলো। প্রশ্ন তুলেছেন অখিলেশ যাদব। এদিন তিনি আরও বলেন গঙ্গা সাফাইয়ের নামে টাকা সাফাই করেছে কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকার। সে কথা যোগী আদিত্যনাথ ভালো করেই জানেন। 

অখিলেশ বোমা ছুঁড়ে বলেন গঙ্গার জল কি আদৌ কোনওদিন পরিষ্কার হবে। প্রকল্পের টাকা সব শেষ, কিন্তু মা গঙ্গা আর পরিষ্কার হলেন না। যোগী সেকথা জানেন বলেই গঙ্গার অপরিষ্কার জলে ডুব দেননি। উল্লেখ্য, কাশী বিশ্বনাথ করিডোর প্রকল্পের উদ্বোধনের আগে সোমবার ললিতা ঘাটে গঙ্গায় প্রার্থনা করেছিলেন নরেন্দ্র মোদী। তিনি গঙ্গায় ডুব দিয়ে স্নান করেন। তবে এই অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকলেও, তিনি গঙ্গায় ডুব দেননি। এই ঘটনাকেই কটাক্ষ করেন অখিলেশ। 

এর আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাশী সফর ঘিরে কটাক্ষ করেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের। সোমবার, নিজের লোকসভা কেন্দ্র বারানসীতে, কাশী বিশ্বনাথ ধামের প্রথম পর্বের উদ্বোধন করেন মোদী। এরপরেই একমাস ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের কথা ঘোষণা করেন উত্তরপ্রদেশের যোগী সরকার। এই ঘোষণার পরেই মুখ খোলেন অখিলেশ যাদব। তিনি বলেন, মাত্র একমাস কেন, দু-তিন মাস ধরে অনুষ্ঠান করুক কেন্দ্র। মানুষের সময় শেষ হয়ে আসলে দীর্ঘদিন কাশীতে থাকে, প্রধানমন্ত্রী মোদীও তাই এখন কাশী ভ্রমণ করতে চাইছেন। 

অখিলেশ যাদবের এই মন্তব্যের জন্য তাঁর কড়া সমালোচনা করেছেন বিজেপি নেতা অমিত মালব্য। আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২য়ে সমাজবাদী পার্টির জেতার কোনও রাস্তা নেই, তাই অখিলেশ যাদব এমন মন্তব্য করেছেন বলে দাবি মালব্যর। তবে অখিলেশের এই মন্তব্যের পর ড্যামেজ কন্ট্রোলে নামে সমাজবাদী পার্টি। সপার এক নেতা বলেন অখিলেশের এই মন্তব্য সম্পূর্ণ রাজনৈতিক দৃষ্টিভঙ্গী থেকে করা হয়েছে, তার বাইরে কিছু নয়। 

এর আগে, অখিলেশ যাদব দাবি করেছিলেন যে কাশী বিশ্বনাথ করিডোর প্রকল্পটি তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালীন অনুমোদিত হয়েছিল এবং এর প্রামাণ্য প্রমাণ রয়েছে। তিনি আরও বলেন কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি কারা দিয়েছিল তা আপনারা সবাই জানেন। আজ মূল্যবৃদ্ধির কারণে সার পাওয়া যাচ্ছে না, তাহলে কৃষকের আয় দ্বিগুণ হবে কীভাবে? উল্লেখ্য, অখিলেশ যাদব ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী পদে ছিলেন।

Read more Articles on
Share this article
click me!