Anand Mahindra-বিশাল গর্গকে দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত কিনা, ট্যুইটরে জনমত চাইলেন আনন্দ মহিন্দ্রা

চাপের মুখে পড়ে বৃহস্পতিবার বেটার ডট কমের সিইও বিশাল গর্গ তাঁর সেই অমানবিক কাজের জন্য ক্ষমা প্রার্থনা করেন। সোশ্যাল সাইটে তিনি ক্ষমা চেয়ে বলেন, কৃতকর্মের জন্য প্রায়শ্চিত্ত করতে চান। যাদের প্রতি অন্যায় অবিচার করেছেন তাঁদের প্রত্যেককে যতাযথ সম্মান প্রদান করে ফিরিয়ে আনতে চান। এই সংস্থার প্রতি তাঁদের যে অনুদান সেটার প্রতিও সমান সম্মান প্রদর্শন করতে চান। 
 

Kasturi Kundu | Published : Dec 9, 2021 1:27 PM IST

দিন কয়েক আগেই, অনলাইন মর্টগেজ ফার্ম বেটার ডট কমের (Better.com) সিইও বিশাল গর্গ (Vishal Garg) উঠে এসেছিলেন সংবাদের শিরোনামে । সম্প্রতি একটি জুম কলে তিনি ৯০০ জনেরও বেশি কর্মচারীকে ছাঁটাই করেছিলেন। তারপর সেই জুমকলের(Zoom call) ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের ক্ষোভের মুখে পড়েছিলেন সংস্থার সিইও বিশাল গর্গ। শুধু তাই নয়, তাঁর সংস্থায় গণ ইস্তফার ধুম লেগে গিয়েছিল। চাপের মুখে পড়ে বৃহস্পতিবার বেটার ডট কমের সিইও বিশাল গর্গ তাঁর সেই অমানবিক কাজের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এই ঘটনার প্রেক্ষিতে বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা সোশ্যাল সাইট ট্যুইটারে সাধারমের উদ্দেশ্যে একটি প্রশ্ন ছুঁড়ে দেন। তিনি জানতে চান, একটি সংস্থার সিইও-র এহেন আচরণের পর তাঁকে ক্ষমা করা উচিত কিনা। দ্য মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা কোম্পানির সিইও (CEO, The mahindra And mahindra)সকল ট্যুইটার ইউজারদের সততার সঙ্গে জবাব দেওয়ার অনুরোধ জানিয়ে বলেন, তাঁদের মতে এই রকম অমানবিক ঘটনা ঘটানোর পর বিশাল গর্গকে (Vishal garg)কি দ্বিতীয় বার সুযোগ দেওয়া ঠিক হবে। মহিন্দ্রা কোম্পানি তার অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে প্রায় ৮.৫ মিলিয়ান ফলোয়ার্সের উদ্দেশ্যে এই প্রশ্ন করেছিলেন সংস্থার সিইও আনন্দ মহিন্দ্রা(anand mahindra)। 

অনলাইন মর্টগেজ ফার্ম বেটার ডট কমের সিইও বিশাল গর্গ  যেদিন জুম কলে একসঙ্গে ৯০০ জন কর্মীকে ছাঁটাই করেন তার ৩ মিনিটের মধ্য়ে গোটা দুনিয়ায় ছড়িয়ে পড়ে সেই ভিডিওটি।উল্লেখ্য, এই ঘটনাটি ঘটানোর ঠিক এক সপ্তাহ আগেই বিসাল গর্গের অনলাইন মর্টগেজ ফার্ম বেটার ডট কম প্রায় ৭৫০ নিলিয়ান ডলার অর্জম করেছে।আর ঠিক এই সময় একটা সংস্থার সিইও একধাক্কায় সংস্থার ৯ শতাংশ কর্মীকে ছাটাই করার বিষয়ে ধিক্কার জানিয়েছে নেটিজেনরা। সর্বোপরি ছুটির মরশুমের ঠিক আগেই এই রকম ঘটনা ঘটানোর জন্য সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের তোপের মুখে পড়েছিলেন বেটার ডট কম সংস্থার সিইও বিসাল গর্গ।

আরও পড়ুন-Vishal Garg: জুম কলে ৯০০ কর্মীকে ছাঁটাই, এবার গণ ইস্তফার মুখে বিশাল গর্গ

বিশাল গর্গ তাঁর কর্মীদের বরখাস্ত করার ভিডিও ইন্টারনেটে যখন চরম বিতর্কের সৃষ্টি করেছিল তার কয়েকদিনের মধ্যেই সোশ্যাল সাইটে তিনি ক্ষমা চেয়ে বলেন, তিনি তাঁর কৃতকর্মের জন্য প্রায়শ্চিত্ত করতে চান। সেই সঙ্গে তিনি বলেন, যাদের প্রতি তিনি অন্যায় অবিচার করেছেন তাঁদের প্রত্যেককে যতাযথ সম্মান প্রদান করে ফিরিয়ে আনতে চান। এই সংস্থার প্রতি তাঁদের যে অনুদান সেটার প্রতিও সমান সম্মান প্রদর্শন করতে চান বেটার ডটকমের সিইও বিশাল গর্গ। তাঁর এই কতায় মন গলেনি নেটিজেনদের। মহিন্দ্রা কোম্পানির সিইও-র ট্যুইটারের উত্তরে 
প্রত্যেকটি ইউজারই বিসাল গর্গের বিরুদ্ধে নেতিবাচক মনোভাবই পোষণ করেছেন। তাঁদের মতে, বিসাল গর্গের মত একজন সিইও-কে কখনই দ্বিতীয় বার সুযোগ দেওয়া উচিত নয়। তাঁর মত মানুষকে কখনই বিশ্বাস করা যায় না। 
 

Share this article
click me!