মায়ের হাত ছাড়িয়ে হিন্দু মেয়েকে তুলে নিয়ে গেল বেশ কয়েকজন মুসলিম ছেলে! তথাগত রায়ের পোস্টে চাঞ্চল্য, দেখুন ভিডিও

মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল এবং বিজেপি নেতা তথাগত রায় এই ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেনষ তথাগত রায়ের দাবি সেখানে এক সংখ্যালঘু তরুণীকে নিয়ে যাচ্ছে মুসলিম ধর্মালম্বীরা।

Parna Sengupta | Published : Mar 17, 2024 9:22 AM IST

বাংলাদেশ বা পাকিস্তান। সেখানকার সংখ্যালঘুদের পরিস্থিতি নিয়ে নানা ঘটনা আকছারই সংবাদমাধ্যমে উঠে এসেছে। দুই দেশেই সংখ্যালঘুদের অস্তিত্বের সংকটের ঘটনা নিয়ে নতুন করে বলার কিছু নেই। প্রত্যেক বছর দুর্গাপুজোয় বাংলাদেশে প্যান্ডেল, প্রতিমা ভেঙ্গে ফেলা থেকে শুরু করে হিন্দু প্রতিবেশীর জমি দখল। জোর করে ধর্মান্তকরণের ঘটনা তো আকছার ঘটছেই। সম্প্রতি তেমনই এক মর্মান্তিক ভিডিও সামনে এসেছে। মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল এবং বিজেপি নেতা তথাগত রায় এই ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেনষ তথাগত রায়ের দাবি সেখানে এক সংখ্যালঘু তরুণীকে নিয়ে যাচ্ছে মুসলিম ধর্মালম্বীরা।

এই বিজেপি নেতা তথাগত রায় একটি ভিডিও টুইট করেন। সেখানে দেখা যায় এক দল উন্মত্ত জনতা ঘিরে ধরে ধরেছে এক তরুণীকে। ভিডিও সম্পর্কে তথাগত রায়ের দাবি সামনেই রয়েছেন তার বাবা-মা কিন্তু ভয়ে মুখ দিয়ে কথা সরছে না তরুণীর। তার মা চেষ্টা করেন আটকানোর, দুজনকেই পড়াশোনা করার পরামর্শও দিয়েছেন। কিন্তু তাতেও ওই মুসলিম যুবককে আটকে রাখা যায়নি।

তথাগত রায়ের এক্স (আগের টুইটার) পোস্ট থেকে জানা যাচ্ছে এই ভিডিওটি বাংলাদেশের কোটালীপাড়া উপজেলার। আর এই ভিডিওতে যে তরুণী মেয়েকে দেখা যাচ্ছে সে একজন হিন্দু মেয়ে। তাকে নিয়ে যাওযার জন্য যারা এসেছে তাদের ধর্মীয় পরিচয়, তারা মুসলিম। ভিডিওর শেষে দেখা যাচ্ছে মায়ের আর্তনাদ, তাকে বলতে শোনা যাচ্ছে, "মা, যাইসনা রে, যাইসনা"। কিন্তু মায়ের সেই করুন আর্তনাদ শোনার মত থাকেনি কেউ।

 

 

তরুণীর মা অনেক চেষ্টা করছেন মেয়েকে আটকানোর। তবে নিজের মেয়েকে আটকে রাখার শেষ চেষ্টার পরও ব্যর্থ হন তিনি। ভিডিওতে দেখা যাচ্ছে একজন, দু'জন নয়, প্রায় ডজন খানেক মানুষ এসেছে মেয়েটিকে নিতে। তার মা বলছেন, "বাবা তোমরা পড়াশুনা কর", কিন্তু এই আর্তনাদ তাদের কান অবধি পৌঁছায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!