Breaking: বাংলাদেশ ছেড়ে পশ্চিমবঙ্গে শেখ হাসিনা? সেনার দেওয়া ৪৫ মিনিট সময় দেশ ছাড়লেন তিনি

উত্তপ্ত বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের আন্দোলন আরও ভয়ঙ্কর আকার নিয়েছে।

Saborni Mitra | Published : Aug 5, 2024 9:51 AM IST / Updated: Aug 05 2024, 08:57 PM IST

উত্তপ্ত বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের আন্দোলন আরও ভয়ঙ্কর আকার নিয়েছে। এই অবস্থায় সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়লেন। হেলিকপ্টারে করে তিনি চলে যায় নিরাপদ আশ্রয়ের সন্ধানে। একটি সূত্র বলছে শেখ হাসিনার হেলিকপ্টার পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে রওনা দিয়েছে। সূত্রের খবর শেখ হাসিনার সঙ্গে রয়েছে তাঁর বোন শেখ রেহানা। অন্যদিকে গণভবনে ঢুকে পড়েছে আন্দোলনকারীরা।

একটি সূত্রের খবর তিনি দেশ ছাড়ার আগে পদত্যাগ করেছে। সূত্রের খবর সেনা বাহিনীর তরফ থেকে সেনা বাহিনীর তরফ থেকে শেখ হাসিনাকে সময় বেঁধে দেওয়া হয়েছে। মাত্র ৪৫ মিনিটের মধ্যেই তাঁকে দেশ ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরই হাসিনা ইস্তফা দিয়ে দেশ ছেড়ে চলে যান। হাসিনাকে তাঁর শেষ ভাষণ রেকর্ড করার সময়ও দেয়নি সেনাবাহিনী।

Latest Videos

সূত্রের খবর আর কিছুক্ষণ পরেই জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বাংলাদেশের সেনা প্রধান। সেনা দফতরে জরুরি বৈঠকে ডাকা হয়েছে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও দলের মুখ্যসচিব মুজিবুল হক চুন্নুকে। বৈঠক হচ্ছে সেনা দফতরে। বলা যেতে পারে বাংলাদেশের শাসনভার বর্তমানে রয়েছে সেনার হাতেই।

দেশবাসীর কাছে শান্তির আবেদন জানালেন বাংলাদেশের সেনা প্রধান ওয়াকার ইজ জামান। তিনি বলেন,দেশের সমস্ত রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা হয়েছে। সুষ্ঠুভাবে দেশ চালাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, তৈরি হবে অন্তবর্তী সরকার। তিনি জানিয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন। সেনা প্রধান গোটা দেশের মানুষের কাছে শান্তির আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, প্রতিটি হত্যার বিচার হবে। তবে যে ধ্বংসযজ্ঞ চলছে তা যেন দ্রুত বন্ধ হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today