'চাল-ডাল পাঠানো বন্ধ করবেন না'- ভারতের কাছে কাতর অনুরোধ 'কাঙাল' বাংলাদেশের

সূত্রের খবর, বৈঠকে শেখ হাসিনা সরকারের পতনের পরে যেভাবে গোটা বাংলাদেশ জুড়ে হিন্দু তথা সংখ্যালঘুদের উপরে বেলাগাম নির্যাতনের ঘটনা ঘটে চলেছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ভারতের রাষ্ট্রদূত। হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার অনুরোধ জানান তিনি।

Parna Sengupta | Published : Aug 15, 2024 5:09 AM IST

ভারতের সামনে হাত জোড় করে অনুরোধ বাংলাদেশের। ভারত বিরোধী স্লোগানে মুখরিত সেদেশের আকাশ-বাতাস। আর সাহায্যের জন্য সেই ভারতকেই দরকার বাংলাদেশের। চাল-ডাল সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস যাতে ভারত থেকে পাঠানো না বন্ধ না হয় তার জন্য ভারতীয় রাষ্ট্রদূতকে করজোড়ে অনুরোধ জানালেন আইএসআইয়ের মদতপুষ্ঠ অন্তর্বর্তী সরকারের বিদেশ উপদেষ্টা। বুধবার সেগুন বাগিচায় বিদেশ মন্ত্রকের কার্যালয়ে অন্তর্বর্তী সরকারের বিদেশ উপদেষ্টা তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেন ঢাকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা।

সূত্রের খবর, বৈঠকে শেখ হাসিনা সরকারের পতনের পরে যেভাবে গোটা বাংলাদেশ জুড়ে হিন্দু তথা সংখ্যালঘুদের উপরে বেলাগাম নির্যাতনের ঘটনা ঘটে চলেছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ভারতের রাষ্ট্রদূত। হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার অনুরোধ জানান তিনি। জবাবে বাংলাদেশের বিদেশ উপদেষ্টা জানান, সব ধর্মীয় গোষ্ঠী এবং অন্যান্য রাজনৈতিক দলগুলোও সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করার কাজ করছে। সরকার সব ধর্মীয় ও জাতিগত গোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।

Latest Videos

ঢাকার সঙ্গে যে নয়াদিল্লি স্বাভাবিক সম্পর্ক রাখতে চায়, অন্তর্বর্তী সরকারের বিদেশ উপদেষ্টাকে তাও জানিয়ে দেন ভারতের রাষ্ট্রদূত। পাল্টা বিদেশ উপদেষ্টা জানান, 'বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ভারতের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে চায়।' পাশাপাশি সীমান্ত হত্যা বন্ধ, তিস্তার জল বণ্টন চুক্তি দ্রুত সম্পাদনের বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্যও ভারতের রাষ্ট্রদূতের কাছে অনুরোধ জানান বাংলাদেশের বিদেশ উপদেষ্টা। আর ‌ওই বৈঠকের সময়েই ভারত থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস পাঠানো বন্ধ না করার অনুরোধ জানান বাংলাদেশের বিদেশ উপদেষ্টা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024