অমুসলিম শিক্ষিকাদেরও পরতে হবে বোরখা! না হলেই চরম ব্যবস্থা! ফতোয়া জারি বাংলাদেশে

জঙ্গিদের আঁতুরঘর পাকিস্তানকে আদর্শ বলে মনে করা ওই সমস্ত দলগুলি বাংলাদেশে ক্রমশ ইসলামি শরিয়া শাসন লাগু করার পদক্ষেপ শুরু করে দিয়েছে। যার ফলে সেদেশের অমুসলিমদের টিকে থাকা একপ্রকার অসম্ভব হয়ে উঠছে।

Parna Sengupta | Published : Aug 27, 2024 10:16 AM IST

বাংলাদেশে কট্টরপন্থী জামাতের একটা গোষ্ঠী অমুসলিম শিক্ষিকাদের হিজাব পরার ফতোয়া জারি করেছে। রীতিমতো প্রেস রিলিজে হুমকির সুরে তারা বলেছে যে নিষেধ অমান্য করলে 'কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে'। এদিকে সদ্য হিন্দু নরসংহারের মুখোমুখি হওয়া বাংলাদেশের হিন্দু ও অনান্য সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন এই ফতোয়ার পর চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

শেখ হাসিনার পতনের পর বর্তমানে কট্টর ইসলামি মৌলবাদী দল জামাত-ই-ইসলামি ও বাংলাদেশ ন্যাশনাল পার্টির (বিএনপি) শাসন চলছে বাংলাদেশে। জঙ্গিদের আঁতুরঘর পাকিস্তানকে আদর্শ বলে মনে করা ওই সমস্ত দলগুলি বাংলাদেশে ক্রমশ ইসলামি শরিয়া শাসন লাগু করার পদক্ষেপ শুরু করে দিয়েছে। যার ফলে সেদেশের অমুসলিমদের টিকে থাকা একপ্রকার অসম্ভব হয়ে উঠছে।

Latest Videos

বিস্তারিত হুমকিতে বলা হয়েছে, শিক্ষিকাগণ,পর্দা একটি ইবাদত। এটি শ্রেষ্ঠ ইবাদত ও ফরজসমূহের অন্তর্ভুক্ত। কেননা আল্লাহ তা'আলা তাঁর কিতাবে সৌন্দর্য প্রদর্শনকে নিষেধ করে পর্দার আদেশ দেন। কিন্তু দেখা যাচ্ছে, আপনারা আল্লাহর আদেশ অমান্য করে শিক্ষাপ্রতিষ্ঠানে বেপর্দা হয়ে চলাফেরা করেন। তাই আমরা কিতাবের দলিল মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠানে পর্দার আদেশ জারি করলাম।

লেখা হয়েছে, সকল ধর্মের (উপজাতিসহ) শিক্ষিকাকে যথাযথ পর্দার মাধ্যমে বোরকা-হিজাব নেকার পরে শিক্ষাপ্রতিষ্ঠানে আসার নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar