জেল থেকে ছাড়া পেয়েই সেনা সুরক্ষা, বাংলাদেশের জঙ্গি নেতার গর্জন 'প্রতিশোধ চাই'!

ঢাকার কেন্দ্রীয় জেল থেকে মুক্তি পেয়ে জনতার ভিড়ে আনসারুল্লাহ বাংলা প্রধান মুফতি জসিমউদ্দিনের আস্ফালন 'প্রতিশোধ চাই'। মুফতি জসিমউদ্দিনের এমন ঘোষণার পর জনতার তীব্র চিৎকার 'প্রতিশোধ, প্রতিশোধ…'।

Parna Sengupta | Published : Aug 27, 2024 5:45 AM IST / Updated: Aug 27 2024, 11:16 AM IST

গত ৫ আগস্ট বাংলাদেশে গণবিক্ষোভে ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনা ভারতে আশ্রিত। এখন চলছে নোবেলজয়ী ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার। তাঁর সরকারের আমলে জেল থেকে ছাড়া পেল দুর্ধষ্য জঙ্গি নেতা মুফতি জসিমউদ্দিন।

ঢাকার কেন্দ্রীয় জেল থেকে মুক্তি পেয়ে জনতার ভিড়ে আনসারুল্লাহ বাংলা প্রধান মুফতি জসিমউদ্দিনের আস্ফালন 'প্রতিশোধ চাই'। মুফতি জসিমউদ্দিনের এমন ঘোষণার পর জনতার তীব্র চিৎকার 'প্রতিশোধ, প্রতিশোধ…'। কার বিরুদ্ধে প্রতিশোধ? সরাসরি সে বলে, শেখ হাসিনা দেখুন আপনি যাকে জেলে রেখেছিলেন সে আজ বাইরে। আর আপনি দেশের বাইরে।

Latest Videos

তাকে দেখতে জনতার ঢল নামল। তাকে অভিনন্দন জানাতে ভিড় উপচে পড়ল। জঙ্গি নেতাকে প্রায় রাষ্ট্রীয় মর্যাদায় পাহারা দিল সেনা! ঢাকার রাজপথে এমন দৃশ্য তুলনা করা হচ্ছে পাকিস্তানের লাহোরে মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সাইদের জনসভার সঙ্গে। তার সংগঠন আনসুরল্লাহ বাংলা টিম বাংলাদেশে একাধিক নাস্তিক-যুক্তিবাদী, বিজ্ঞান বিষয়ক লেখকদের খুনে জড়িত। বিগত শেখ হাসিনার আমলে এই জঙ্গি সংগঠনটি নিষিদ্ধ ঘোষিত হয়।

আনসার আল ইসলাম বা আহসারুল্লাহ বাংলা টিম আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) যাকে আনসার বাংলাও বলা হয় বাংলাদেশের একটি জঙ্গি সংগঠনকে। পশ্চিমবঙ্গ, অসম সরকারের গোয়েন্দা বিভাগের রিপোর্ট বাংলাদেশের আনসার আল ইসলাম জঙ্গিরা তাদের সংগঠনের পুরনো নাম 'এবিটি' ভারতের মাটিতে ব্যবহার করে। দুই রাজ্যেই সংগঠনটির বেশকিছু সদস্য পুলিশের জালে।

বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম গোষ্ঠীর (পূর্বতন আনসারুল্লাহ বাংলা টিম) প্রধান নেতা ও গুরু হিসেবে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ তথ্য সরবরাহকারীদের কাছে চিহ্নিত। সোমবার (২৬ আগস্ট) নোবেলজয়ী ইউনূসের সরকারের আমলে মুক্তি পেল যুক্তিবাদী লেখকদের খুনে জড়িত জঙ্গি দলের নেতা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বিনীত গোয়েল মুখ খুললেই মমতা শেষ তাই তাঁকে সরানো হচ্ছে না' বিস্ফোরক মন্তব্য অগ্নিমিত্রা পলের
Rashifal | রাশিফল ১০ সেপ্টেম্বর : মঙ্গলে অমঙ্গলের ছায়া? তোলপাড় হবে জীবন? দেখুন আজকের রাশিফল
R G Kar Protest Live: ফের রাত দখল মেয়েদের, দেখুন সরাসরি
উঠবে ঝড়? '১৮ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করব...' তারপর! চরম ইঙ্গিত শুভেন্দুর | Suvendu Adhikari
সুপ্রিম কোর্টের নির্দেশের পর ভেঙ্গে পড়লেন জুনিয়র ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest