নিজেদের দেশে বয়কট, ভারতে আসার জন্য ঢাকায় ভিসা সেন্টারে তাণ্ডব বাংলাদেশীদের

বাংলাদেশীদের দ্বিচারিতা ফের প্রকট হয়ে গেল। একদিকে যখন নিয়মিত ভারতকে গালিগালাজ চলছে, তখনই আবার ভারতে আসার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

Soumya Gangully | Published : Aug 26, 2024 12:49 PM IST / Updated: Aug 26 2024, 07:22 PM IST

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। সেই ছবিতে দেখা যাচ্ছে, বাংলাদেশে এক জায়গায় লিখে রাখা হয়েছে, 'কুকুর ও ভারতীয়দের প্রবেশ নিষেধ।' সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশীরা নিয়মিত ভারতকে বয়কট করার ডাক দিচ্ছে। ফেনিতে বন্যা নিয়ে ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগও করে চলেছে বাংলাদেশীরা। নিয়মিত ভারতকে গালিগালাজ চলছে। কিন্তু সেই ভারতে আসার জন্যই মরিয়া হয়ে উঠেছে বাংলাদেশীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ঢাকায় ভারতীয় ভিসা কেন্দ্রে ঢুকে হইচই করছে বাংলাদেশীরা। তাদের দাবি, ভারতের ভিসা দিতে হবে। বাংলাদেশে অস্থিরতা তৈরি হওয়ার পর থেকে ভারতের ভিসা দেওয়া হচ্ছে না। বাংলাদেশীদের দাবি, ভারতের ভিসা দিতে হবে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই বাংলাদেশীদের এই দ্বিচারিতার সমালোচনা করছেন।

ভারতে আসতে কেন ব্যস্ত বাংলাদেশীরা?

Latest Videos

মূলত চিকিৎসার কারণেই ভারতে আসে বাংলাদেশীরা। এছাড়া ব্যবসা, শিক্ষা সংক্রান্ত কারণেও ভারতে আসে বাংলাদেশীরা। এই কারণেই তারা ভারতে আসতে মরিয়া হয়ে উঠেছে। যে দেশকে গালিগালাজ না করলে ভাত হজম হয় না, যে কোনও সমস্যার জন্যই যে দেশকে দায়ী করা অভ্যাস, সেই ভারতেই না এলে চলে না বাংলাদেশীদের। কলকাতার সদর স্ট্রিট মিনি বাংলাদেশ হয়ে উঠেছে। সেখানে বাংলাদেশী খাবারের দোকান, পোশাক ও অন্যান্য সামগ্রীর দোকানের ছড়াছড়ি। ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালগুলিতেও চিকিৎসার জন্য অনেক বাংলাদেশী আসে। কলকাতার পাশাপাশি বেঙ্গালুুরু, চেন্নাই, ভেলোরেও চিকিৎসার জন্য যায় বাংলাদেশীরা। এই কারণেই ভারতে আসতে না পেরে তারা এখন আতান্তরে পড়েছে।

 

 

ভারতে আশ্রয় নিতে চাইছে বাংলাদেশীরা

শেখ হাসিনা ক্ষমতা হারানোর পর অনেক বাংলাদেশীই অনিশ্চিত ভবিষ্যতের কথা চিন্তা করে ভারতে পাকাপাকিভাবে চলে আসতে চাইছে। সীমান্তবর্তী অঞ্চলে বাংলাদেশীদের অনুপ্রবেশে সাহায্য করার জন্য চক্রও গড়ে উঠেছে। সীমান্তরক্ষী বাহিনী নজরদারি বাড়িয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'৩দিন ধরে কিছু খাইনি...' ত্রাণ বিলিতেও জিহাদিদের চরম বৈষম্যের শিকার বাংলাদেশের হিন্দুরা

ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ অনিশ্চিত! খালেদা জিয়ার দল হাসিনার সব চুক্তি বাতিলের দাবিতে সরব

শাকিব আল-হাসানের বিরুদ্ধে খুনের অভিযোগ, বাংলাদেশে ফিরলে গ্রেফতার হবেন তারকা ক্রিকেটার?

Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |