বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচারের মাত্রা বাড়ছে, এবার কিশোরীকে জোর করে তুলে নিয়ে গেল জিহাদিরা!

চাকরি হারানো থেকে শুরু করে অল্প বয়সী হিন্দু মেয়েদের অপহরণের পর ধর্মান্তরিত করার ঘটনা প্রায় দিনই ঘটছে । ফের একটি হিন্দু কিশোরীকে অপহরণের ঘটনা ঘটেছে বাংলাদেশে ।

Parna Sengupta | Published : Sep 20, 2024 4:34 AM IST

বাংলাদেশে ক্রমশ বাড়ছে হিন্দুদের ওপর অত্যাচার। একের পর এক ঘটনা তারই প্রমাণ দিচ্ছে। প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে উৎখাত করার পর বাংলাদেশের শাসনভার এখন ইসলামি জঙ্গি গোষ্ঠী জামাত ইসলামি ও বিএনপির হাতে। দেশে অলিখিত শরিয়া আইন চালু করার পাশাপাশি চুড়ান্ত নৈরাজ্য সৃষ্টি করে রেখেছে ওই ইসলামি জঙ্গি দলগুলি বলে অভিযোগ।

অন্যায় অবিচারের মুখোমুখি হতে হচ্ছে সেদেশের হিন্দুদের। চাকরি হারানো থেকে শুরু করে অল্প বয়সী হিন্দু মেয়েদের অপহরণের পর ধর্মান্তরিত করার ঘটনা প্রায় দিনই ঘটছে । ফের একটি হিন্দু কিশোরীকে অপহরণের ঘটনা ঘটেছে বাংলাদেশে । এবারে ঘটনাস্থল বাংলাদেশের কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী থানা এলাকার ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ অনন্তপুর গ্রাম। গত ৩ সেপ্টেম্বর ওই কিশোরীদের বাড়ির পাশে একটা গাছে পোস্টার সাঁটিয়ে জিহাদিরা হুমকি দিয়ে লিখেছিল, '৭ দিনের মধ্যে এই বাড়ির মেয়েকে তুলে নিয়ে যাওয়া হবে এবং মুসলমান করা হবে' । কিন্তু তার পরেও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ ।

Latest Videos

এরপর বুধবার(১৮ সেপ্টেম্বর ২০২৪) সকালে মেয়েটি টিউশন পড়তে গেলে তাকে রাস্তা থেকে তুলে নিয়ে যায় জিহাদিদের দল। মেয়েটি দশম শ্রেণীর ছাত্রী । এই ঘটনায় অপহৃতা কিশোরীর বাবা রজিদ চন্দ্র ফুলবাড়ী থানায় একটা লিখিত অভিযোগ দায়ের করেছেন ।

অন্যদিকে বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার উদমারা গ্রামের বাসিন্দা পেশায় চাকুরিজীবী রতন মজুমদার জিহাদিদের ক্রমাগত হুমকির জেরে নিজের ধর্ম ত্যাগ করতে বাধ্য হয়েছেন বলে অভিযোগ। ধর্ম পরিবর্তনের পর তার নতুন নাম রাখা হয়েছে সাইফুল্লাহ। জানা গেছে,ওই ব্যক্তি শিক্ষকতা করেন। শেখ হাসিনার দেশ ত্যাগের পর তার উপর চাকরি ছাড়া অথবা ধর্মান্তরিত হওয়ার বিকল্প দেওয়া হয়েছিল। শেষ পর্যন্ত পরিবারের স্বার্থে তিনি ধর্ম পরিবর্তনের রাস্তা বেছে নিতে বাধ্য হয়েছেন। নিজেকে কনভার্টেড বাই ইসলাম পরিচয় দেওয়া ওই ব্যক্তি লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/নোটারী পাবলিকে পেশ করা হলফনামাও দিয়েছেন বলে জানা গিয়েছে। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024