আজ রাত ৮টায় বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠন, ৪০০ অতিথির সামনে শপথ নেবেন ইউনুস

বৃহস্পতিবার রাত ৮টায় শপথ নিতে পারে বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকার। ১৫ সদস্যের এই সরকারের নেতৃত্বে থাকবেন ডক্টর মহম্মদ ইউনুস। বুধবার সেনা প্রধান ওয়াকার উজ জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

Saborni Mitra | Published : Aug 7, 2024 5:48 PM IST

বৃহস্পতিবার রাত ৮টায় শপথ গ্রহণ করতে পারে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার। বুধবার বাংলাদেশের সেনা প্রধান ওয়াকার উজ জামান শপথ গ্রহণের সম্ভাব্য সূচি জানিয়েছেন। অন্তর্বর্তী সরকারে ১৫ জন সদস্য থাকতে পারে। সেনা প্রধান দেশের সাধারণ মানুষের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন।

বুধবার সেনা প্রধান জানিয়েছেন, ডক্টর মহম্মদ ইউনুস বৃহস্পতিবারই দেশে আসবেন। তিনি তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাবেন। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু করা যাবে। ৪০০ অতিথি নিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান হবে।

Latest Videos

নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক মহম্মদ ইউনুসকে প্রধান করে অন্তর্বর্তী সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের বাকি সদস্যদের বিষয়ে রাজনৈতিক দলগুলি আলাপ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে। বুবধার দুপুরে ইউনুস সেন্টার জানিয়েছেন, ইউনুস দুবাই থেকে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাতায় পৌঁছাবেন বৃহস্পতিবার দুপুর ২টো ১০ মিনিটে।

এদিন সেনা প্রধান জানিয়েছেন, পুলিশ পুনর্গঠনের কাজ চলছে। সকলের চেষ্টা একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়া যাবে। বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকার কেমন হবে? মঙ্গলবার সন্ধ্যে বৈঠক হয়। রাষ্ট্রপতি ও তিনবাহিনীর প্রধানের সঙ্গে বৈঠক করছে কোটা বিরোধী আন্দোলনের ১৩ সদস্যের প্রতিনিধিরা বৈঠকে ছিলেন। সেনার সদরদফতরে বৈঠক হয়। বৈঠকে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং একই বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খান। আন্দোলনের কারণে আটক ছাত্রদের মুক্তির দাবি মেনে নিয়েছেন রাষ্ট্রপতি মহম্মদ শাহাবুদ্দিন। ১ জুলাই -৫ অগাস্ট পর্যন্ত আটক আন্দোলনকারীদের মুক্তির নির্দেশ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors