গণেশ চতুর্থীতে পুরোহিতকে হেনস্থা, ব্রিটেনের পুলিশ অফিসারের দুর্ব্যবহার ভাইরাল, দেখুন ভিডিও

ইনসাইট ইউকে, যুক্তরাজ্যের একটি কমিউনিটি গ্রুপ, তার এক্স (আগের টুইটার) হ্যান্ডেলে ঘটনার ভিডিও শেয়ার করেছে। দলটি অ্যাডাম আহমেদ হিসাবে জড়িত অফিসারকে চিহ্নিত করেছে এবং তার কাজের নিন্দা করেছে।

Parna Sengupta | Published : Sep 20, 2023 7:47 AM IST / Updated: Sep 20 2023, 01:47 PM IST

ব্রিটেনের লিসেস্টার থেকে সামনে এসেছে একটি মর্মান্তিক ঘটনা। ১৯ সেপ্টেম্বর গণেশ চতুর্থী উদযাপনের সময় একজন পুলিশ অফিসার ভারতীয় বংশোদ্ভূত একজন বয়স্ক হিন্দু পুরোহিতের প্রতি অভদ্র আচরণ করেন বলে অভিযোগ। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অফিসারের অসম্মানজনক আচরণ ফুটে উঠেছে ওই ভাইরাল ভিডিওতে।

ইনসাইট ইউকে, যুক্তরাজ্যের একটি কমিউনিটি গ্রুপ, তার এক্স (আগের টুইটার) হ্যান্ডেলে ঘটনার ভিডিও শেয়ার করেছে। দলটি অ্যাডাম আহমেদ হিসাবে জড়িত অফিসারকে চিহ্নিত করেছে এবং তার কাজের নিন্দা করেছে। তাদের তরফ থেকে "অফিসার আদম আহমেদের কাছ থেকে এই আচরণ সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য" বলে ব্যাখ্যা করা হয়েছে। এই জোরালো বক্তব্যের সঙ্গে ভিডিওটি শেয়ার করা হয়েছে। এখন পর্যন্ত, অভিযুক্ত আধিকারিকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার বিষয়ে লেস্টার প্রশাসনের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

 

 

সংঘর্ষের পর, স্থানীয় প্রশাসন দুই সম্প্রদায়ের মধ্যে আস্থার পরিবেশ গড়ে তোলার চেষ্টা চালায়। উত্তেজনা যাতে আরও বাড়ে না তা নিশ্চিত করতে দুই গ্রুপের সদস্য ও প্রশাসনের মধ্যে বৈঠক হয়। পুলিশ অফিসারের সাথে ঘটনাটি এখন লিসেস্টার সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি ও বোঝাপড়া বজায় রাখার যে প্রক্রিয়া চলছে, তাতে ধাক্কা দেবে বলে আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, ভারত ও ব্রিটেন দুই দেশের মধ্যে সম্পর্ক বিশ্বের কাছে একটি গুরুত্বপূর্ণ ঘটনা। দুই দেশের অংশীদারিত্ব বিশ্বের কাছে যথেষ্ট প্রশংসাযোগ্য। এমনটাই দাবি করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। যুক্তরাজ্য - ইন্ডিয়া গ্লোবাল ফোরামের সূচনা অনুষ্ঠান ইউকে-ইন্ডিয়া উইক ২০২৩ এর আগেই ব্রিটিশ প্রধানমন্ত্রী দুই দেশের অংশীদারিত্বকে স্বাগত জানিয়ে ছিলেন। সেদিকে নজর রেখে ব্রিটেনে বসবাসকারী ভারতীয় ও ভারতীয় বংশোদ্ভুতদের প্রতি পুলিশের এই দুর্ব্যবহার বেশ হতাশাজনক ছবিই তুলে ধরে। 

Share this article
click me!