শিশু খুনই নার্সের নেশা! সিরিয়াল কিলার, লুসি লেটবির কাণ্ডকারখানার কারণ খুঁজতে নাজেহাল ব্রিটেন পুলিশ

তদন্ত চলাকালীন ব্রিটেনের নার্স তদন্তকারীদের উদ্দেশ্যে বলেছিলেন তিনি 'ভগবানের খেলা' উপভোগ করেছেন। সেই কারণে একের পর এক শিশুকে হত্যা করেছেন। লুসি লেটবির চূড়ান্ত শিকার ছিল দুটি বালক ।

 

Saborni Mitra | Published : Aug 19, 2023 2:01 PM IST / Updated: Aug 19 2023, 08:39 PM IST

নার্সের নেশা শিশু খুন করা। আরও খুলে বললে সদ্যজাত শিশুদের হত্যা করা। শুক্রবার সাতটি শিশুকে হত্যা আর ছয় জন শিশুকে হত্যার চেষ্টা করার অভিযোগ নার্স লুসি লেটবিকে ব্রিটেনের ঘৃণ্য সিরিয়াল কিলারদের একজন করে দিয়েছে। ব্রিটেনের আদালত তাকে দোষী সাব্যস্ত করেছে। তার সবথেকে ঘৃণ্য অপরাধ বা কণিষ্ঠ শিকার হল মাত্র এক দিনের শিশুকে হত্যা করা। তবে ৩৩ বছর বয়সী নার্স কেন এমন জঘন্য কাজ করেছে তা এখনও পুরোপুরি ব্যাখ্যা করে উঠতে পারেনি ব্রিটেনের মনোরোগ বিশেষজ্ঞরা। তবে তার বিচার হয়েছে মাত্র ১০ মাস ধরে। সেখানেই বেশ কিছু সম্ভাবনার কথা উঠে এসেছেন।

তদন্তের সময় নার্সের বক্তব্যঃ

তদন্ত চলাকালীন ব্রিটেনের নার্স তদন্তকারীদের উদ্দেশ্যে বলেছিলেন তিনি 'ভগবানের খেলা' উপভোগ করেছেন। সেই কারণে একের পর এক শিশুকে হত্যা করেছেন। লুসি লেটবির চূড়ান্ত শিকার ছিল দুটি বালক । তদন্তকারীদের দাবি ২০১৬ সালে ছুটি কাটিয়ে ফিরে আসার পরই দুটি শিশুকে মাত্র এক দিনের ব্যবধানে হত্যা করে। তদন্তকারীরা বলেছে, সেই সময় লেটবি সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে ছিল। তবে দোষী সাব্যস্ত হওয়া নার্স বলেছিল সে 'ঈশ্বরের ভূমিকা'য় ছিল। চেস্টার হাসপাতালের কাউন্সের ওযার্ডে কর্মরত ছিল লুসি।

শিশুদের আঘাত করেই আনন্দ

শিশুদের আঘাত করে আনন্দ পেত লুসি লেটবি। এই অভিযোগে এর আগেও দুইবার তাকে গ্রেফতার করা হয়েছিল। কিন্তু পর্যাপ্ত তথ্যের অভাবে ছেড়ে দিতে হয়। ২০২০ সালে তৃতীয়বারের জন্য গ্রেফতার করা হয়। তারপর থেকেই হেফাজতে রাখা হয়েছিল।

প্রিয়াঙ্কাকে বারাণসী থেকেই মোদীর বিরুদ্ধে লড়াই করতে হবে, কংগ্রেস নেত্রীর ওপর চাপ বাড়াচ্ছে শরিকরা

তদন্তকারীরা জানিয়েছে, লুসি লেটবির বাড়িতে তদন্তের সময় হাসপাতালের কাগজ ও হাতে লেখা নোট পাওয়া গেছে। যেখানে লেখা ছিল , ' আমি খারাপ আমি এটা করেছি'। তদন্তকারীদের দাবি টেস্টার হাসপাতালে এক চিকিৎসকদের সঙ্গে তার গোপন সম্পর্ক ছিল। আদালতে দেওয়া তথ্য প্রমাণ অনুযায়ী দুজনের একাধিক মেসেজ তুলে ধরা রয়েছে। ২০১৬ সালে লেটবিকে নবজাতক ইউনিট থেকে সরিয়ে দেওয়ার পরেই দুজনের যোগাযোগ ছিল।

পাকিস্তানের সীমার হাতে ভারতের তিরঙ্গা, প্রেমের টানে অঞ্জুর পাক স্বাধীনতা দিবস উদযাপন

বিচারকদের সামনে লেটবি তথ্য প্রমাণ দিয়ে বলেছে, 'আমি শিশুদের উদ্দেশ্যমূলকভাবে হত্যা করেছি। কারণ আমি তাদের যত্ন নেওয়ার মত উপযুক্ত নই। ' অন্য নোটে সে বলেছে, 'আমি কখনই সন্তান নেব না বিয়ে করব না। আমি কখনই জানব না যে একটি পরিবার থাকতে কেমন লাগে।'

'আরব মুসলিম হিসেবে রোমাঞ্চিত', কাশ্মীর নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টে ঝড় তুললেন ব্রিটিশ-আরব প্রভাবশালী আমজাদ ত্বহা

কাজে অনীহা

লুসি একজন দক্ষ নার্স ছিল। হাসপাতাল তেমন দাবি করেছে। তার প্রশিক্ষণ ছিল নবজাতকদের দেখভাল করার। তবে সে জানিয়েছে, যেখানে কাজের চাপ কম সেখানেই কাজ করতে চেয়েছিল। নবজাতক ইউনিটে কাজের প্রচুর কাজ ছিল। যা তার ভাল লাগত না।

 

Share this article
click me!