ভ্যালেন্টাইনস ডে-তে গরুকে জড়িয়ে ধরার উদ্যোগ বিজেপির, সোশ্যাল মিডিয়ায় হাসির রোল নিয়ে কী বলছেন দিলীপ ঘোষ?

‘ওরা তো গরু নিয়েই পড়ে আছে’, তীব্র কটাক্ষ তৃণমূল সাংসদ সৌগত রায়ের। 

Web Desk - ANB | Published : Feb 11, 2023 3:25 PM IST

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-তে দেশ জুড়ে গরুকে জড়িয়ে ধরা এবং মাল্যদান করার সংকল্প নিয়েছিল বিজেপি। এই নির্দেশ দিয়েছিল কেন্দ্রের প্রাণীকল্যাণ পর্ষদ। ভালোবাসা দিবসে গরুকে জড়িয়ে ধরার কথা বলা হয়েছিল সেখানে। এই সংকল্পের পর থেকেই সোশ্যাল দুনিয়ায় ছড়িয়ে পড়ে বিতর্কের রেশ। কেউ সরাসরি, কেউবা ব্যঙ্গাত্মক উক্তিতে কটাক্ষ করতে থাকেন কেন্দ্রের শাসকদলকে। গরু জড়িয়ে ধরতে গিয়ে গরু দ্বারা বিজেপি নেতাদের আক্রান্ত হওয়ার ভিডিয়ো দেখে দেশ জুড়ে হাসির রোলও ওঠে। এরপর গরু জড়ানোর উদ্যোগকে বাতিল করে দেয় ভারতের প্রাণীকল্যাণ বোর্ড। বিজেপির এই উদ্যোগ নিয়েই এবার মুখ খুললেন রাজ্যের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

গরুকে জড়িয়ে ধরার উদ্যোগে কোনও ভুল খুঁজে পাননি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মনে হয়েছে, ভ্যালেন্টাইন’স ডে-র নামে বিভিন্ন জায়গা ‘বেলেল্লাপনা’ করা হয়। এর চেয়ে গরুকে জড়িয়ে ধরা অনেক ভালো। গরুদের জড়িয়ে ধরা নিয়ে প্রাণীকল্যাণ পর্ষদের নিষেধ প্রসঙ্গে শনিবার দিলীপ ঘোষ বলেন, “জানি না কেন করেছে। হয়ত পরীক্ষামূলক ভাবে দেখতে চেয়েছিল, কী পরিস্থিতি হয়। এগুলি নিয়ে কথাবার্তা বলা উচিত। যেখানে অনুকূল অবস্থা, সেখানে হওয়া উচিত।’ আরেকদিকে, এই ধরনের ভিডিয়োতে নেটিজেনদের হাসি প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের দেশে সব কিছু নিয়েই বিতর্ক হয়। অনেকেরই প্রথমে মেনে নিতে অসুবিধা হয়।”

দিলীপের বক্তব্যের পরিপ্রেক্ষিতে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “ওরা হয়ত বুঝতে পারছে যে, এটা নিয়ে লোকে হাসাহাসি করছে। সেজন্যই সেটা প্রত্যাহার করে নিয়েছে। ওরা তো গরু নিয়েই পড়ে আছে। মানুষকে তো ভুলেই গেছে। আমরাও গো-সম্পদের উন্নয়ন চাই। কিন্তু গরু নিয়ে এই পাগলামি আমরা সমর্থন করি না।” বারবার গরুকে জড়িয়ে ধরতে গিয়ে আক্রান্ত হওয়ার মতো ঘটনায় বিজেপি বিড়ম্বনায় পড়ে যাচ্ছিল বলেই এই বিজ্ঞপ্তি প্রত্যাহার করা হয়েছে বলে মনে করছে তৃণমূল।

আরও পড়ুন-

প্রথমবার ব্রিটেনের সিংহাসনে বসতে চলেছেন রাজা তৃতীয় চার্লস, তাঁর রাজ্যাভিষেকের প্রতীকটি ডিজাইন করলেন আইফোনের ডিজাইনার
ভ্যালেন্টাইন ডে-র আগেই ভাঙল হৃদয়, পুরুষ-’প্রেমিকা’কে হাজার হাজার টাকা দিয়ে এখন মাথা চাপড়াচ্ছেন প্রেমিক
পনেরো বছরের ছোট্ট মেয়ের হাত ধরে ঠায় বসে রয়েছেন বাবা, তুরস্কের ধ্বংসস্তূপের নীচ থেকে যদি একবার সাড়া দেয় ইরমাক

Share this article
click me!