সোশ্যাল মিডিয়ার ভিডিয়োতে গাড়ির সিটবেল্ট পরেননি ঋষি সুনক, প্রধানমন্ত্রী হিসেবে পুলিশের কাছে দিতে হল জরিমানা

উল্লেখ্য, গত ১ বছরে দেশের পুলিশের দ্বারা এটি তাঁর দ্বিতীয় জরিমানা। এর আগে লকডাউন চলাকালীন ডাউনিং স্ট্রিট পার্টিতে যোগ দেওয়ার জন্য মেট্রোপলিটন পুলিশ তাঁকে জরিমানা করেছিল। 

Web Desk - ANB | Published : Jan 21, 2023 8:50 AM IST / Updated: Jan 21 2023, 02:32 PM IST

সিট বেল্ট ছাড়াই গাড়িতে সওয়ার হয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। সেই কারণে জরিমানার কবলে পড়তে হল তাঁকে। শুক্রবার দেশের ৪২ বছর বয়সি প্রধানমন্ত্রীর ওপর এই জরিমানা চাপানো হয়েছে ব্রিটিশ পুলিশের তরফে। সিট বেল্ট ছাড়াই ল্যাঙ্কাশয়ারের দিকে গাড়িতে করে যাওয়ার জন্য ফাইন কাটা হয়েছে তাঁর। টুইটারে ল্যাঙ্কাশয়ার পুলিশ জানিয়েছে, “সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়োতে প্রকাশ হয়েছে যে, ল্যাঙ্কাশয়ারে চলন্ত গাড়িতে একজন ব্যক্তি সিট বেল্ট পরেননি। তাই আজ আমরা লন্ডনের এই ৪২ বছর বয়সি ব্যক্তিকে শর্তসাপেক্ষ নির্দিষ্ট শাস্তির প্রস্তাব দিয়েছি।”

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গেছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক সিট বেল্ট না পরেই গাড়িতে চড়েছেন। এই ভিডিয়ো দেখেই নেটিজেনদের মধ্যে বিস্তর সমালোচনা শুরু হয়। যদিও সুনক এক্ষেত্রে নিজেই নিজের ভুল স্বীকার করে নিয়েছেন এবং এর জন্য ক্ষমাও চেয়েছেন। পুলিশের তরফে তাঁকে ১০০ পাউন্ড জরিমানা করা হয়, যার ভারতীয় মূল্য প্রায় ১০ হাজার টাকা। তাঁর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানিয়েছেন, তিনি কিছু সময়ের জন্য সিট বেল্টটি খুলেছিলেন এবং নিজে স্বীকার করেছেন যে, সেটা তাঁর ভুল হয়েছিল। মুখপাত্র আরও জানান, “প্রধানমন্ত্রী মনে করেন, সকলেরই সিট বেল্ট পরা উচিত।”

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিওটি ঋষি সুনক যুক্তরাজ্যে একশোটিরও বেশি প্রকল্পে অর্থায়নের জন্য ব্রিটিশ সরকারের নতুন লেভেলিং আপ তহবিলের প্রচার করার উদ্দেশ্যে বানিয়েছিলেন। চলন্ত গাড়ির পিছনের সিটে বসে ওই ভিডিয়োতে অংশ নেন প্রধানমন্ত্রী সুনক। ভিডিয়োটি রেকর্ডিংয়ের সময় নিজের সিট বেল্ট খুলে নিয়েছিলেন তিনি। সেটাই তাঁর ভুল হয়েছে বলে স্বীকার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। উল্লেখ্য, গত ১ বছরে দেশের পুলিশের দ্বারা এটি তাঁর দ্বিতীয় জরিমানা। এর আগে লকডাউন চলাকালীন ডাউনিং স্ট্রিট পার্টিতে যোগ দেওয়ার জন্য মেট্রোপলিটন পুলিশ তাঁকে জরিমানা করেছিল।

ব্রিটেনে প্রধানমন্ত্রী হিসেবে সুনকের সিট বেল্ট না পরার জন্য তাঁকে কটাক্ষ করেছে দেশের মধ্য-বামপন্থী বিরোধী দল লেবার পার্টি। লেবার পার্টির মুখপাত্র বলেন, “ঋষি সুনক জানেন না কীভাবে সিট বেল্ট পরতে হয়। ডেবিট কার্ড, ট্রেন পরিষেবা, অর্থনীতি, এমনকি দেশ পরিচালনা কীভাবে করতে হয়, তাও তিনি জানেন না। তাঁর এই না জানার তালিকা দিন দিন বেড়েই চলেছে।”

আরও পড়ুন-
শনিবার কত বাড়ল জ্বালানির মূল্য? জেনে নিন আজ প্রত্যেক রাজ্যের দরদাম
গুমোট গরমে অস্বস্তির পর শনিবার ফের পারদ পতন বাংলায়, কী বলছে আবহাওয়া দফতর?

অবশেষে রাজধানীতে ধর্না তুলে নিলেন ভারতীয় কুস্তিগিররা, ব্রিজভূষণ সিং-কে পদত্যাগের নির্দেশ ক্রীড়ামন্ত্রীর

Share this article
click me!