জল খেতে গিয়েই বিপত্তি, চিতাকে টেনে নিয়ে গেল কুমির

ইনস্টাগ্রামে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি নদীতে জল খেতে আসে ওই চিতাবাঘটি। আর সেই জলেই ঘাপটি মেরে লুকিয়ে ছিল কুমিরটি। সুযোগের অপেক্ষায় ছিল সে। 

Web Desk - ANB | / Updated: Mar 27 2022, 05:10 AM IST

ওয়াইল্ড লাইফ ভিডিও (Wild Life Video) দেখতে অনেকেরই ভালো লাগে। হরিণের পিছনে বাঘের (Tiger) দৌড়ানো, কখনও চিতার মোষ ধরতে যাওয়া, আবার কখনও বাঁদরদের খুনসুটি। সবই দর্শকদের বেশ পছন্দের তালিকায় রয়েছে। কিন্তু বাঘ, সিংহের মতো প্রাণীদের কারও দ্বারা আক্রান্ত হতে দেখা যায় না খুব একটা। আর এবার ঠিক সেটাই ঘটল। এমনকী এমন যে ঘটবে তা বুঝতেই পারেনি একটা চিতা। চিতাকে (Cheetah) আক্রমণের শিকার হতে হল, একটা কুমিরের (Crocodile) কাছে। ইন্টারনেটে ব্যাপক ভাইরাল হয়েছে এই ভিডিও (Viral Video)।

ইনস্টাগ্রামে (Instagram Video) এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি নদীতে (River) জল খেতে আসে ওই চিতাবাঘটি। আর সেই জলেই ঘাপটি মেরে লুকিয়ে ছিল কুমিরটি। সুযোগের অপেক্ষায় ছিল সে। এদিকে চিতাবাঘটি জল পানে ব্যস্ত হতেই তাকে আক্রমণ করে ওই কুমির। আর তারপরে ভয়ঙ্কর ওই কুমির মুখে করে টেনে নিয়ে যায় চিতাবাঘটিকে।

 

 

কুমিরের কড়াল গ্রাস থেকে নিজেকে বাঁচানোর হাজারো চেষ্টা করে ওই চিতাবাঘ। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয় না। রীতিমতো মুখে করেই চিতাবাঘটিকে গ্রাস করে ওই কুমির। মোষ, হরিণ, গরু বা জেবরাকে সাধারণত আক্রমণ করতে দেখা যায় কুমিরকে। কিন্তু কখনও একটা চিতাবাঘের মতো শক্তিশালী প্রাণীকে সে আক্রমণ করবে, তা যেন ভাবাই যায় না। আর সেই কারণেই এই বিরল ঘটনা দেখে নেটপাড়ার লোকজনের চক্ষু চড়কগাছ।

ইনস্টাগ্রামে ওয়ার্ল্ড নেচার ফর ইউ নামক একটি পেজ থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। মাত্র এক সপ্তাহ আগেকার এই ভিডিয়োর এর মধ্যে প্রায় সাড়ে ৬ লাখ লাইক হতে চলেছে। বহু মানুষ এই ভিডিয়ো দেখেছেন। কমেন্টও করেছেন অনেকে। তবে কমেন্ট সেকশনে অনেক ইউজারের মধ্যেই ধন্দ্ব দেখা দিয়েছে যে, এটি লেপার্ড নাকি চিতা। কেউ বলছেন এটি চিতা, কারও বক্তব্য এটি লেপার্ড। তবে যাই হোক না কেন, ভিডিয়োটি ব্যাপক ভাইরাল হয়েছে। ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহাও এই ভিডিয়ো খুব পছন্দ করেছেন।

Share this article
click me!