Miss World 2021 Postponed: বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় কোভিড থাবা, আক্রান্ত ভারতীয় সুন্দরী মানাসা বারানসী

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আসে প্রতিযোগিদের মধ্যে ক্রমশই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই কারণে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে বলে বৃহস্পতিবার একটি বিবৃতি জারি করে জানিয়েছে উদ্যোক্তরা। 

Asianet News Bangla | Published : Dec 17, 2021 5:52 AM IST / Updated: Dec 17 2021, 11:28 AM IST

মিস ওয়ার্ড প্রতিযোগিতার (Miss World 2021) মঞ্চে করোনাভাইরাসের (Coronavirus) থাবা। সাময়িকভাবে বন্ধ হয়ে গেল প্রতিযোগিতা। ইভেন্ট শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই বিশ্ব সন্দরী প্রতিযোগিতা স্থগিত রাখার কথা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ভারতের প্রতিনিধি মানাসা বারানসীসহ প্রায় ১৭ জন প্রতিযোগী ও এক কর্মী সদস্য কোভিড আক্রান্ত বলেও জানান হয়েছে। আক্রান্ত বর্তমানে পুয়ের্তো রিকোতে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন বলেও উদ্যোক্তাদের পক্ষ থেকে জানান হয়েছে। 

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আসে প্রতিযোগিদের মধ্যে ক্রমশই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই কারণে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে বলে বৃহস্পতিবার একটি বিবৃতি জারি করে জানিয়েছে উদ্যোক্তরা। বৃহস্পতিবার থেকে পুয়ের্তো রিকোয়ে ফাইনাল প্রতিযোগিতা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে প্রতিযোগিদের কোভিড টেস্ট করা হয়েছিল। তাতেই দেখা গেছে ১৭ জন প্রতিযোগি আক্রান্ত হয়েছেন। তারপরই দ্রুত প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানান হয়েছে, ভাইরোলজিস্ট, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও কর্মকর্তাদের যৌথ বৈঠকেই প্রতিযোগিতা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রতিযোগি, ক্রু  সদস্য ও কর্মকর্তা এমনকি দর্শকদের সুরক্ষার কথা ভেবেই প্রতিযোগিতা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৯০ দিন পরি পুয়ের্তো রিকোর জোসে মিগুয়েল অ্যাগ্রেলট কিলিজিয়ামে সমাপণী অনুষ্ঠান পুনরায় অনুষ্ঠিত হবে বলেও জানান হয়েছে। তবে এই সময় প্রতিযোগি ও কর্তকর্তাদের তাদের দেশে ফেরত পাঠানোর ওপরই বেশি জোর দেওয়া হয়েছে। মিস ওয়ার্ল্ড লিমিটেডের সিইও জুলিয়া মোরলে বলেছেন প্রতিযোগিতার আবারও ফিরে আসার অপেক্ষায় রয়েছেন তাঁরা। 


মিস ইন্ডিয়া অর্গানাইজেশন তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে জানিয়েছে, তারা ভারতীয় প্রতিনিধি মানাসা বারানসীকে নিয়ে আশাবাদী ছিলেন। প্রতিযোগিতায় জয়ের জন্য তিনি কঠোর পরিশ্রম করেছিলেন। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনি। তবে তাঁর নিরাপত্তা অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয় বলেও জানিয়েছে সংস্থা। মনসাকে দেশে ফেরনোর ওপর জোর দিচ্ছেন তাঁরা। তাঁর স্বাস্থ্য় নিয়ে উদ্বিগ্ন বলেও সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে। 
Salman Khan House: বাড়ি ভাড়া দিয়েছেন সলমন খান, জানেন ভাইজানের বাড়িতে থাকতে গেল কত টাকা লাগবে

Subterranean Creature: মাটির নিচ থেকে উদ্ধার হাজার পায়ের কেঁচো, বিজ্ঞানীদের কাছে বিস্ময়
হায়দরাবাদের বাসিন্দা মানাসা বারানসী। ৭০তম বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন।  কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশুনা করেছেন তিনি। বর্তমানে ফিনান্সিয়াল ইনফরমেশন এক্সচেঞ্জ অ্যানালিল্ট হিসেবে কর্মরত। ২০২০ সালে ভারত সুন্দরীর খেতাব জেতেন তিনি। ভারতের এই সুন্দরী  বর্তমান বিষয় নিয়ে যথেষ্ট ওকাবিহাল। বর্তমান বিশ্বের আর্থিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আগ্রহী। মা, ঠাকুমা আর ছোট বোন ছাড়াও প্রিয়াঙ্কা চোপড়ার তাঁকে অনুপ্রেরণা দেয় বলেও জানিয়েছেন তিনি।

Share this article
click me!