Karachi Terror Attack: পাকিস্তানের করাচি পুলিশ হেডকোয়ার্টারে ঢুকে পড়ল ১০ জঙ্গি, মৃত ২-শুরু গুলিবর্ষণ

করাচি পুলিশ সদর দফতরে প্রবেশকারী এই জঙ্গিদের কাছে ভারী বিস্ফোরক ও অস্ত্র রয়েছে, যা দিয়ে তারা ক্রমাগত হামলা চালাচ্ছে।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 6:07 PM IST

পাকিস্তানের পেশোয়ারের পর এবার করাচিতে বড় ধরনের জঙ্গি হামলা হয়েছে। ৮ থেকে ১০ জঙ্গি করাচির পুলিশ সদর দফতরে প্রবেশ করেছে এবং প্রচণ্ড গুলি চালাচ্ছে। পাকিস্তানের জিও নিউজ চ্যানেলের খবরে বলা হয়েছে, করাচি পুলিশ অফিসের সব আলো নিভিয়ে দিয়েছে। উভয় পক্ষ থেকে গুলি চালানো হচ্ছে। সদর দপ্তর ছাড়াও একটি বহুতল ভবনেও কিছু জঙ্গি রয়ে গিয়েছে। শাহরাহ-ই-ফয়সাল এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের মতে, করাচি পুলিশ সদর দফতরে প্রবেশকারী এই জঙ্গিদের কাছে ভারী বিস্ফোরক ও অস্ত্র রয়েছে, যা দিয়ে তারা ক্রমাগত হামলা চালাচ্ছে। জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করছে এবং স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলি করছে বলে জানা গিয়েছে। এআইজি অফিসের কাছের এলাকা চারদিক থেকে ঘিরে রেখেছে পাকিস্তান রেঞ্জার্স ও পুলিশ। বর্তমানে দুই জঙ্গি নিহত হওয়ার খবর সামনে আসছে।

জঙ্গিরা প্রথমে করাচি পুলিশ প্রধানের অফিস ভবনের প্রধান চত্বরে অর্ধ ডজন হাতবোমা নিক্ষেপ করে এবং তারপর প্রাঙ্গণে প্রবেশ করে। পুলিশের একটি সূত্র জানায়, আধাসামরিক বাহিনী, পুলিশ ও হামলাকারীদের মধ্যে তুমুল গুলি বিনিময় চলছে। হামলাকারীদের ঘেরাও করতে জেলা ও এলাকার সব মোবাইল ভ্যানকে তাৎক্ষণিক ঘটনাস্থলে ডাকা হয়েছে। করাচি পুলিশ প্রধানের কার্যালয়টি শহরের প্রধান সড়কের কাছে অবস্থিত যা বিমানবন্দরের দিকে নিয়ে যায়।

সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ বলেছেন যে পাঁচ তলা ভবনের মধ্যে নিরাপত্তা বাহিনী তিনজনকে জঙ্গিদের কবল থেকে মুক্ত করেছে। তিনি বলেন, হতাহতের সংখ্যা এখনো নিশ্চিত হওয়া যায়নি। রিপোর্ট আসছে। শাহ বলেন, ডিআইজিকে নির্দেশ দেওয়ার সময় তিনি বলেছিলেন যে এই হামলার সাথে জড়িত জঙ্গিকে গ্রেপ্তার করতে হবে। এ ধরনের হামলা আমরা কোনো মূল্যে মেনে নেব না। তিনি জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে সশস্ত্র জঙ্গিরা পুলিশ সদর দপ্তরে হামলা চালায়।

বিলাওয়াল ভুট্টো হামলার নিন্দা করেছেন

হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি টুইট করেছেন, 'আমি করাচি পুলিশ সদর দফতরে জঙ্গি হামলার নিন্দা করছি। অতীতেও সিন্ধু পুলিশ সাহসিকতার সাথে জঙ্গিদের মোকাবেলা করেছিল এবং তাদের পরাজিত করেছিল। আমাদের জওয়ানদের উপর আমাদের পূর্ণ আস্থা আছে যে তারা আবারও একই রকম জবাব দেবে। এ ধরনের কাপুরুষোচিত হামলা আমাদের থামাতে পারবে না।

Share this article
click me!