পাকিস্তানের বেলুচিস্তানে বড় দুর্ঘটনা, খাদে পড়ল বাস, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা

স্থানীয় আধিকারিকরা বলছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই দুর্ঘটনা এতটাই মর্মান্তিক যে নিহতদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 9:45 AM IST

রবিবার একটি মর্মান্তিক ঘটনায়, পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি বাস খাদে পড়ে কমপক্ষে ৩৯ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে লাসবেলা জেলায়। পাক সংবাদপত্র দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪৮ জন যাত্রী নিয়ে এই বাসটি কোয়েটা থেকে করাচি যাচ্ছিল। বাস দুর্ঘটনায় একজন শিশু ও এক মহিলাসহ তিনজনকে জীবিত রক্ষা করা হয়েছে।

স্থানীয় আধিকারিকরা বলছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই দুর্ঘটনা এতটাই মর্মান্তিক যে নিহতদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। দুর্ঘটনায় সবাই গুরুতর আহত হয়েছেন। ঘটনার বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছে।

দুর্ঘটনাটি কিভাবে ঘটেছিল?

দুর্ঘটনার সময় বাসের গতি ছিল খুবই দ্রুত। লাসবেলার কাছে ইউ-টার্ন নেওয়ার সময় গাড়িটি হঠাৎ একটি খুঁটিতে ধাক্কা লেগে আগুন ধরে যায়। বাসটি খাদে পড়ে যায়। এই দুর্ঘটনা এতটাই ভয়াবহ ছিল যে এখন পর্যন্ত নিহতদের পরিচয়ও জানা যাচ্ছে না।

পাকিস্তানে কেন এমন দুর্ঘটনা ঘটে?

পাকিস্তানের রাস্তাঘাট বেহাল দশা। রাস্তার অবস্থা খুবই দুর্বল, এ কারণে প্রতিদিনই এমন ঘটনা সামনে আসছে। অবহেলার কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। পাকিস্তানের যাত্রীবাহী বাসে প্রায়ই ভিড় থাকে। মানুষ সিটবেল্ট পরে না। এ কারণেই পাকিস্তানে সড়ক দুর্ঘটনা সবচেয়ে বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমান অনুযায়ী, ২০১৮ সালে পাকিস্তানের রাস্তায় ২৭ হাজারেরও বেশি মানুষ মারা গেছে।

Share this article
click me!