পাকিস্তানে সেনা ও জঙ্গিদের মধ্যে ভয়াবহ এনকাউন্টার, খতম হল ৮ জঙ্গি

পাকিস্তানি সেনাবাহিনীর দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, জঙ্গিদের ক্যাম্প ও আস্তানাও ধ্বংস করা হয়েছে। নিহত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Parna Sengupta | Published : Jan 1, 2024 5:47 AM IST

৩০ ও ৩১ ডিসেম্বর রাতে পাকিস্তান সেনাবাহিনী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জঙ্গিকে হত্যা করে। খাইবার পাখতুনখাওয়া এবং বাজাউর জেলায় চালানো অভিযানে পাকিস্তানি সেনাবাহিনী এই সাফল্য অর্জন করেছে। পাকিস্তান সেনাবাহিনীর দেওয়া তথ্যেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে জঙ্গিরা কোন সংগঠনের সাথে জড়িত এবং তাদের পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। পাকিস্তানি সেনাবাহিনীর দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, জঙ্গিদের ক্যাম্প ও আস্তানাও ধ্বংস করা হয়েছে। নিহত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

পাকিস্তানি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বেলুচিস্তানে অস্থিতিশীলতা ও অপরাধ বৃদ্ধিকারী ৮ জঙ্গিকে হত্যা করতে আমরা সফল হয়েছি। বেলুচিস্তানে শান্তি ও স্থিতিশীলতার জন্য পাকিস্তান সরকারের স্বপ্নের সঙ্গে ধাপে ধাপে এগোচ্ছে সেনাবাহিনীও। পাকিস্তানের ঐক্য ও শান্তির জন্যও এটা জরুরি। বেলুচিস্তানে অনেক বিচ্ছিন্নতাবাদী সংগঠন সক্রিয় রয়েছে এবং সেখানে প্রতিদিনই হিংসাত্মক ঘটনা ঘটতে থাকে।

Latest Videos

গত কয়েক মাসে পাকিস্তানে জঙ্গি ঘটনা বেড়েছে

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা খারাপ এবং গত কয়েক মাস ধরে জঙ্গি হামলাও ঘটছে ধারাবাহিকভাবে। খাইবার-পাখতুনখাওয়া এবং বেলুচিস্তানে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে, খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তান জেলার মীর আলি এলাকায় অভিযানের সময় পাঁচ জঙ্গি নিহত হয়। ডিসেম্বরেই একই দিনে দুটি পৃথক ঘটনায় ২৫ সেনা নিহত হয়। নিরাপত্তা ব্যবস্থাও পাকিস্তানের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে।

আফগানিস্তান জঙ্গি হামলার ঘটনার জন্য দায়ী

পাকিস্তানের সেনাবাহিনী জঙ্গি ঘটনার জন্য আফগানিস্তানকে তার অসংগঠিত ও ব্যর্থতার জন্য দায়ী করেছে। পাক সেনা তার বিবৃতিতে বলেছে যে আমরা ইতিমধ্যেই আফগানিস্তানের অন্তর্বর্তী সরকারকে তার সীমান্ত এলাকায় ঘটছে কার্যকলাপ নিয়ন্ত্রণের জন্য অনুরোধ করেছি। আমরা আবারও আফগান অন্তর্বর্তী সরকারকে বলতে চাই আমাদের বিরুদ্ধে জঙ্গি কর্মকাণ্ডের জন্য তার জমি ব্যবহার করতে না দিতে। ভবিষ্যতেও আমরা এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেব।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar