Viral Video: কুকুর-বেড়াল নয়! গাড়ির ব্যাকসিটে যে জন্তু বসে রয়েছে, তাকে দেখে ট্রাফিক সিগন্যালে ব্যাপক হইচই

ট্রাফিক সিগন্যালে গাড়িটি এসে থামতেই তারও যেমন বাইরের রাস্তা দেখার উৎসাহের খামতি নেই, তেমনই রাস্তার মানুষজনেরও তাকে দেখার কৌতূহলের সীমা নেই। কারণ, গাড়ির ব্যাক সিটে বাড়ির সাধারণ পোষ্য-র মতোই বসে রয়েছে বিশাল প্রাণীটি।

Sahely Sen | Published : Dec 31, 2023 3:04 AM IST

গলায় বাঁধা মোটা ধাতব চেন, গায়ের রং প্রায় সাদা, চোখ দুটি জ্বলজ্বলে। ট্রাফিক সিগন্যালে গাড়িটি এসে থামতেই তারও যেমন বাইরের রাস্তা দেখার উৎসাহের খামতি নেই, তেমনই রাস্তার মানুষজনেরও তাকে দেখার কৌতূহলের সীমা নেই। কারণ, গাড়ির ব্যাক সিটে বাড়ির সাধারণ পোষ্য-র মতোই বসে রয়েছে একটি সিংহ। 

-

জানালা দিয়ে সিংহটি উঁকি মারতেই চারিদিকে কৌতূহলী মানুষের ভিড়। সেও মুখ ঘুরিয়ে ঘাড় বেঁকিয়ে দেখে নিচ্ছিল আশেপাশের মানুষজনকে। ঘটনাটি ঘটেছে পকিস্তানের একটি ট্রাফিক সিগন্যালে। তার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, সিংহটি আসলে একটি ৮ মাসের শাবক। জানলা দিয়ে নিজের থাবার কিছুটা অংশও বের করে রেখেছে সে। 

-

ট্রাফিক সিগন্যালে গাড়ি দাঁড়িয়ে থাকাকালীন কৌতুহলী এক তরুণী এগিয়ে এসে ভেতরে থাকা যুবককে জিজ্ঞেস করেন, এই সিংহ শাবকের নাম কী? গাড়ির ভেতরের যুবক তাঁকে জানান যে, তার নাম মুফাসা। এই নামটি কেন দেওয়া হয়েছে, তার কারণও ওই যুবক। বিখ্যাত 'লায়ন কিং' সিনেমায় বড় সিংহের চরিত্রের নাম ছিল ‘মুফাসা’। সেই সূত্রে নিজের পোষ্যর এমন নামকরণ করেছেন বলে জানিয়েছেন পোষ্য-র মালিক। 

-

এরপর ওই তরুণী 'মুফাসা'-কে ‘হাই’ বলে অভিবাদনও জানান। এই অভিবাদনে আবার তাঁর দিকে ঘুরেও তাকাতে দেখা যায় সিংহ শাবকটিকে। গাড়িতে থাকা যুবক জানান, ওর বয়স এখন ৮ মাস।

ইতিমধ্যে নেট পাড়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিওকে ঘিরে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেট নাগরিকরা। কারও মতে সিংহ কে পোষ্য বানানো ঠিক নয়। এখনই জঙ্গলে ছেড়ে দিয়ে আসা উচিত। কেউ কেউ আবার সিংহ শাবকের সৌন্দর্যের প্রেমে পড়ে গিয়েছেন। 
 

 

 

Share this article
click me!