উত্তাল পাকিস্তান, ইমরান খানের দলের ওপর নির্বিচারে গুলি পুলিশের, জানুন আপডেট

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ২০ জনের বেশি আহত হয়েছে এবং মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

Parna Sengupta | Published : Sep 8, 2024 6:43 PM IST

রবিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ইমরান খানের দল পিটিআই-এর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় জনতা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ে, পরে পুলিশও পাল্টা গুলি চালায়। হিংসাত্মক সংঘর্ষে ৭ জন নিহত এবং এসএসপি গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় গণমাধ্যমের মতে, ইমরান খানের হাজার হাজার সমর্থক ইসলামাবাদের রাস্তায় জড়ো হয়েছিল এবং প্রাক্তন প্রধানমন্ত্রীর পক্ষে স্লোগান দিচ্ছিল। পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী অভিযোগ করেছেন যে এর আগে পুলিশ সমর্থকদের ভিড়ের উপর গুলি চালিয়েছিল।

৭ জনের মৃত্যু, অনেক আহত: রিপোর্ট

Latest Videos

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ২০ জনের বেশি আহত হয়েছে এবং মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। পাকিস্তানের রাজনীতিতে অস্থিতিশীলতা ও অস্থিরতার সময় নতুন কিছু নয়। দুর্নীতির অভিযোগে বর্তমানে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তার সমর্থকরা দীর্ঘদিন ধরে তার মুক্তি দাবি করে আসছে এবং এর আগেও পিটিআই সমর্থকরা বহুবার বিক্ষোভ করেছে।

ইসলামাবাদের রাস্তা বন্ধ

ইমরান খানের সমর্থকরা বিপুল সংখ্যক ইসলামাবাদে পৌঁছানোর পরে এবং হট্টগোল সৃষ্টি করার পর, সরকার শহরের সমস্ত রুট বন্ধ করে দিয়েছে। এছাড়া জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেলও নিক্ষেপ করা হয়েছে। পুলিশ বলছে, সমাবেশে যোগ দিতে আসা সমর্থকরা পথ হারিয়ে ফেলেছিল এবং তাদের মধ্যে কয়েকজন পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়েছিল। এই পাথর নিক্ষেপে গুরুতর আহত হয়েছেন এসএসপি।

ইমরান খানের সমর্থকদের দাবি, সমাবেশে আসা লোকজনকে পুলিশ ও প্রশাসন ভয় পেয়েছিল, তাই জনতার ওপর গুলি চালানো হয়েছে। উল্লেখ্য যে ইমরান খান জেলে থাকা সত্ত্বেও, তার দলের নেতা এবং সমর্থকরা প্রাক্তন প্রধানমন্ত্রীর পক্ষে পরিবেশ তৈরি করার চেষ্টা করছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি