পাকিস্তানে সাধারণ নির্বাচনের একদিন আগে ভয়াবহ বোমা বিস্ফোরণ, নিহত কমপক্ষে ২৬

পাকিস্তানের ডন নিউজ অনুযায়ী, বেলুচিস্তানের পিশিন জেলার খানোজাই এলাকায় স্বতন্ত্র প্রার্থী আসফান্দিয়ার খান কাকারের কার্যালয়ের বাইরে বিস্ফোরণটি ঘটে।

Parna Sengupta | Published : Feb 7, 2024 2:03 PM IST

পাকিস্তানে সাধারণ নির্বাচনের একদিন আগে বুধবার বেলুচিস্তান প্রদেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৬ জনের বেশি মানুষ মারা গেছেন। এক স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের বাইরে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে এবং তার আগে বেলুচিস্তানে হিংসা চরমে।

পাকিস্তানের ডন নিউজ অনুযায়ী, বেলুচিস্তানের পিশিন জেলার খানোজাই এলাকায় স্বতন্ত্র প্রার্থী আসফান্দিয়ার খান কাকারের কার্যালয়ের বাইরে বিস্ফোরণটি ঘটে। পাঙ্গুরের সিনিয়র পুলিশ অফিসার আবদুল্লাহ জেহরি বলেন, 'স্বতন্ত্র প্রার্থী আসফান্দিয়ার খান কাকারের অফিসের বাইরে একটি বিশাল বোমা বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, বোমাটি প্রার্থীর নির্বাচনী কার্যালয়ের বাইরে টাইমারসহ একটি ব্যাগে রাখা ছিল। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু তার আগেই রক্তাক্ত হল পাকিস্তান। পুলিশ জানায়, বিকেলে আসফান্দিয়ার খান কাকারের নির্বাচনী কার্যালয়ের বাইরে প্রথম বিস্ফোরণটি ঘটে। পিশিনের জেলা প্রশাসক জুম্মা দাদ খানের মতে, এর পরপরই কিলা সাইফুল্লায় দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। শহরের ডেপুটি কমিশনার ইয়াসির বাজাই ডন ডটকমকে বলেন, জেইউআই-এফ নির্বাচনী অফিসের বাইরে বিস্ফোরণে ১২ জন নিহত হয়েছেন।

পুলিশের দাবি এদিন গ্রেনেড ও হাতবোমা দিয়ে হামলা চালিয়েছে জঙ্গিরা। ডন-এর প্রাপ্ত তথ্য অনুসারে, পুলিশ জানিয়েছে যে গভীর সন্ধ্যায়, একটি মোটরসাইকেল আরোহী কয়েকজন ব্যক্তি কোয়েটার উপকণ্ঠে অবস্থিত কিল্লি আহমেদজাইয়ের একটি সরকারি স্কুলে গ্রেনেড ছুড়ে মারে। এই বিদ্যালয়টি ভোটকেন্দ্র হিসেবে নির্বাচিত হয়েছিল। হামলায় বিদ্যালয়ের জানালার কাঁচ ভেঙে গেছে।

এ ছাড়া কেচ জেলার হোশাব এলাকায় ন্যাশনাল ডাটাবেস অ্যান্ড রেজিস্ট্রেশন অথরিটি অফিসের কাছে গ্রেনেড হামলা হয়। এ হামলায় কার্যালয়ের জানালার কাঁচও ক্ষতিগ্রস্ত হয়েছে। কেচ জেলার টুম্প এলাকায় অবস্থিত নিরাপত্তা বাহিনীর একটি পোস্টে হামলার তথ্যও পাওয়া গেছে। এখানে পিআরজি-৭ প্রজেক্টাইল দিয়ে হামলা চালিয়েছে জঙ্গিরা। হামলায় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!