পাকিস্তানে একের পর এক গির্জায় আগুন! খ্রিষ্টানদের বাড়ি পুড়িয়ে দেওয়ার তীব্র নিন্দা করল আরব

‘ঘৃণামূলক বক্তব্য এবং চরমপন্থা জনগণের মধ্যে সহনশীলতা, সহাবস্থান এবং শান্তির মূল্যবোধ ছড়িয়ে দেওয়ার আন্তর্জাতিক প্রচেষ্টার বিরোধিতা করে’, জানিয়েছে আরব আমিরশাহি।

Sahely Sen | Published : Aug 21, 2023 2:01 AM IST

চরমপন্থীদের আক্রমণে জ্বলছে পাকিস্তান। খ্রিষ্ট ধর্মীয় মানুষদের একের পর এক গির্জায় এবং বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে, বাড়িঘরেও লুটপাট চালানো হচ্ছে , আতঙ্কে ঘরছাড়া হয়েছেন শয়ে শয়ে মানুষ। হিংসার ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই প্রায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পাক প্রশাসন। আগেই এই বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছিল আমেরিকা। এবার এই ঘটনার তীব্র নিন্দা করল আরব (UAE)। সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে শনিবার এক প্রেস বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

ঘৃণামূলক বক্তব্য এবং চরমপন্থা জনগণের মধ্যে সহনশীলতা, সহাবস্থান এবং শান্তির মূল্যবোধ ছড়িয়ে দেওয়ার আন্তর্জাতিক প্রচেষ্টার বিরোধিতা করে। সহনশীলতা এবং শান্তিপূর্ণ সহাবস্থানের সার্বজনীন নীতিগুলিকে সমুন্নত রাখার প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করার জন্য একসঙ্গে কাজ করতে হবে, যা অর্জনের জন্য প্রচার ও বাস্তবায়ন করা উচিত,’ বলেছে আরব সরকার। পাকিস্তান সরকার এই অপরাধমূলক কর্মকাণ্ডের মোকাবিলায় যে পদক্ষেপগুলি বাস্তবায়ন করেছে, তার প্রশংসাও করা হয়েছে।

ইসলামপন্থীদের পবিত্র গ্রন্থ কোরানের অবমাননা করা হয়েছে, এই অভিযোগ তুলে হাজার হাজার মুসলমান মানুষ পাকিস্তানে বসবাসকারী খ্রিস্টানদের ওপরে হামলা চালানো শুরু করেন। প্রায় ১০ ঘণ্টা ধরে তাণ্ডব চালানো হলেও পুলিশ কোনও সদর্থক ভূমিকা নেয়নি বলে আক্রান্ত মানুষদের অভিযোগ। যদিও, তারপরে ফয়সালাবাদের ওই এলাকায় নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে, মোতায়েন রাখা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

আরও পড়ুন- 
Weather News: সপ্তাহের শুরু থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস, ধীরে ধীরে নামতে পারে তাপমাত্রার পারদ 
Astrological Tips: সকালে ঘুম থেকে উঠেই এই ৫টি কাজ একেবারেই করবেন না, সারাটা দিন খারাপ যাওয়ার সম্ভাবনা থাকে
কলকাতার নিউ মার্কেটে সাড়ম্বরে খুঁটি পুজো, অংশ নিলেন বিজেপি মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান
Deepika Padukone: আঙুল তুলে চিত্রগ্রাহককে ধমক! প্রচণ্ড রেগে গেলেন দীপিকা পাড়ুুকোন

Share this article
click me!