Imran Khan: ইমরানের গ্রেফতারি কি পাকিস্তানে অনিবার্য করে তুলবে সেনাবাহিনীর শাসন?

ওয়াসিম আক্রম বলেছেন, পাকিস্তানে রাজনৈতিক মতপার্থক্য যাই হোক না কেন, ইমরান খান ‘বিশ্ব ক্রিকেটের একজন আইকন’ এবং তিনিই পাকিস্তানকে তাঁর সময়ে একটি শক্তিশালী ইউনিটে গড়ে তুলেছিলেন এবং আমাদের পথ দেখিয়েছিলেন। 

Sahely Sen | Published : Aug 22, 2023 1:45 AM IST / Updated: Aug 22 2023, 08:34 AM IST

উদার গণতন্ত্র, যেটি পুঁজিবাদের সাথে যুক্ত, ইতিমধ্যে বিশ্বব্যাপী আশাহীন বেকায়দায় পড়েছে, পাকিস্তানে আরেকটি বিপর্যয় এসেছে। উদ্ভাবনী সাহসিকতার সাথে, প্রতিষ্ঠানটি ডেনমার্কের যুবরাজকে ছাড়াই হ্যামলেট লেখার চেষ্টা করেছিল। পাকিস্তানের ক্ষেত্রে এখানে যুবরাজকে কারাগারে বন্দী করা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট কন্ট্রোল বোর্ড পাকিস্তান ক্রিকেটের ইতিহাস নিয়ে একটি ভিডিও ক্লিপ তৈরি করেছে। এটি ছিল ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের প্রতিটি উপলব্ধ ক্রিকেট স্টেডিয়ামে ৪৮টি ম্যাচ জুড়ে ১০টি দলের দ্বারা বিশ্বকাপের প্রস্তুতির জন্য। পাকিস্তানে তখন ইমরানই ছিলেন, যিনি অধিনায়ক হিসেবে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে পাকিস্তানকে ১৯৯২ সালের বিশ্বকাপ জিতিয়েছিলেন। কিংবদন্তি পাকিস্তানি ফাস্ট বোলার, ওয়াসিম আক্রম বলেছেন, পাকিস্তানে রাজনৈতিক মতপার্থক্য যাই হোক না কেন, ইমরান খান ‘বিশ্ব ক্রিকেটের একজন আইকন’ এবং তিনিই পাকিস্তানকে তাঁর সময়ে একটি শক্তিশালী ইউনিটে গড়ে তুলেছিলেন এবং আমাদের পথ দেখিয়েছিলেন।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) নামের রাজনৈতিক দলের সুপ্রিমোর পেছনে জনপ্রিয় সংহতির শক্তি অবশ্যই পাকিস্তানে ডামাডোল সৃষ্টি করেছে বলে মনে করছেন পাক সাংবাদিকরা। রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ক্রিকেট বিশ্বে ইমরান খানের কৃতিত্বের স্থান অস্বীকার করার মতো নয়। তিনিই পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় তারকা রাজনীতিবিদ হয়ে উঠেছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাঁর পাকিস্তানি প্রতিপক্ষকে পরিমাপ করেছে। ক্রিকেটের প্রচারমূলক ভিডিওতে তারা বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান বাবর আজমকে বাদ দিয়েছে।

আরও পড়ুন- 
Weather News: জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির তাণ্ডব, আবহাওয়ায় বিশেষ সতর্কতা জারি
Tips For Good Luck: বাড়িতে পূজাপাঠের ক্ষেত্রে ১০টি মারাত্মক ভুল অবশ্যই এড়িয়ে চলুন
Sex Tips: হাতে সময় না থাকলে চটজলদি উদ্দাম যৌনরসের মজা উপভোগ করবেন কীভাবে?

Share this article
click me!