পাকিস্তান মানেই আজব সব জিনিস, থাপ্পড় মারার কবাডি খেলায় মেতেছে সেদেশের মানুষ, ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা

গেমটির একটি অদ্ভুত সংস্করণ পাকিস্তানে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এবং এর ভিডিওগুলি দ্রুত ইন্টারনেটে ভাইরাল হচ্ছে। কবাডির এই অনন্য রূপটি থাপ্পড় কবাডি নামে পরিচিত

Parna Sengupta | Published : Jul 6, 2023 6:55 AM IST

সন্ত্রাস, প্রাণহানি, সরকারের টালমাটাল অবস্থা আর সর্বোপরি দ্রব্যমূল্যের আকাশছোঁয়া বৃদ্ধি, এসব পেরিয়েও পাকিস্তান রয়েছে পাকিস্তানেই। এদেশের যেন সবই বড় আজব! জনপ্রিয় খেলা কবাডির যে অন্য অদ্ভুত সংস্করণও হতে পারে, তা দেখিয়ে দিল এই দেশ। বিশ্বাস হচ্ছে না! যাঁরা বিশ্বাস করছেন না, তাদের জন্য এই প্রতিবেদনে জুড়ে দেওয়া হল ভিডিও। জানুন কী হয়েছে গোটা ঘটনা।

ভারতীয় উপমহাদেশের অন্যতম প্রিয় খেলা হিসেবে কবাডি। জনপ্রিয়তার বেশ ওপরের তালিকাতেই এই খেলার গুরুত্বপূর্ণ স্থান রয়েছে। তা সত্ত্বেও, গেমটির একটি অদ্ভুত সংস্করণ পাকিস্তানে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এবং এর ভিডিওগুলি দ্রুত ইন্টারনেটে ভাইরাল হচ্ছে। কবাডির এই অনন্য রূপটি থাপ্পড় কবাডি নামে পরিচিত, যেখানে প্রাথমিকভাবে কবাডি খেলা শুরু হওয়ার পরেই দুদলের এক এক জন প্রতিযোগী অপর পক্ষকে থাপ্পড় মারতে থাকেন। বলা যেতে পারে কবাডির বকলমে যেন চড় মারার প্রতিযোগিতা।

সাতজন খেলোয়াড়ের দল নিয়ে প্রচলিত কবাডি ফরম্যাটের বিপরীতে, কবাডির এই সংস্করণটি একের পর এক প্রতিযোগি হিসেবে খেলা এগিয়ে নিয়ে যায়। সংবাদসংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে, এই গেমটিতে থাপ্পড় মারার একটি খেলা রয়েছে, যা বেশিরভাগ মানুষকে বিনোদন দেয়। অংশগ্রহণকারীরা ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে প্রতিপক্ষকে চড় মারতে থাকে যতক্ষণ না কারো মন ভরে যায়।

এই অনন্য খেলা দেখার জন্য বিশাল ভিড় জমে। সবাই প্রতিযোগীদের উৎসাহ দিতে চিৎকার ও হাততালি দিতে থাকে। আর অংশগ্রহণকারী দুই পক্ষ একে অপরকে চড় মেরে যেতে থাকে। পাকিস্তানের থাপ্পড় কাবাডি খেলোয়াড় হাজি তাসাউর বলেছেন, "ম্যাচটি দুই ব্যক্তির মধ্যে। একজন খেলোয়াড় আঘাত করে পয়েন্ট স্কোর করে, অন্য খেলোয়াড় সেই স্কোর কমানোর জন্য রক্ষা করে। খেলায়, ঘুষি ফাউল হিসাবে বিবেচিত হয়।" একজন খেলোয়াড় তার থাপ্পড় মারতে পারে। প্রতিপক্ষ যতবার চায় ততবার, থাপ্পড়ের সংখ্যা কোনও সমস্যা নয়।"

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে স্ল্যাপ কাবাডি খেলতে থাকা দুজন ব্যক্তি একে অপরের মুখে বা বুকে থাপ্পড় মারছে যতক্ষণ না বিজয়ী ঘোষণা করা হয় বা অংশগ্রহণকারীদের মধ্যে একজন ট্যাপ আউট হয়। বিজয়ী খেলা দেখার জন্য জড়ো হওয়া লোকদের কাছ থেকে অর্থ পায়।

"এখানে আশেপাশের লোকেরা ঐতিহ্যবাহী কাবাডির চেয়ে থাপ্পড় মারার কাবাডি দেখতে পছন্দ করে। যখন তারা খেলাটি দেখে, তারা খুশি হয় এবং তারা হাততালি দেয়," তাসাভুর আরও বলেছেন। তিনি বলেছেন যে কোনও আঘাত এড়াতে তিনি চেষ্টা করেন।

 

 

Share this article
click me!