পাকিস্তানের পুলিশ স্টেশনে তালিবান হামলা, ৯ পুলিশ কর্মীকে পণবন্দি করে দাবি জানাল জঙ্গিরা

পাকিস্তানের পুলিশ স্টেশনে তালিবান জঙ্গিরা হামলা চালায়। উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের একটি পুলিশ চৌকির দখল নিয়েছে

 

Web Desk - ANB | Published : Dec 19, 2022 4:31 AM IST

বাড়িতে সাপ রাখলে সেই সাপের ছোবল খেতে হবে। বেশ কয়েক বছর আগে সন্ত্রাসবাদে প্রশ্রয় দেওয়া সম্পর্কে পাকিস্তান সফরে গিয়ে সেই দেশেরই মন্ত্রী হিনা রব্বানিকে পাশে দাঁড়িয়ে বলেছিলেন সেই সময়ের মার্কিন বিদেশ মন্ত্রী হিরালি ক্লিন্টন । সম্প্রতি রাষ্ট্রসংঘে সেই কথাই মনে করিয়ে দিয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। আর তার কয়েক দিন পরে তেমনই ছবি দেখতে হল পাকিস্তানের বাসিন্দাদের। রবিবার উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের একটি পুলিশ চৌকির দখল নিয়েছে তালিবান জঙ্গিরা। তারা বেশ কয়েকজন পুলিশ কর্মীকেও তারা পণবন্দি করেছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

পারিস্তানের এক পুলিশ কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, তেহরিক - ই -তালিবান পাকিস্তানের সদস্যরা আশান্ত বান্নু প্রদেশের সেনানিবাসে ঢুকে পড়ে। বেশ কয়েকজন মোস্ট ওয়ান্টেড জঙ্গিকেও বন্দি অবস্থা থেকেমুক্ত করে দেয়। তারপরি কাউন্টার টেররিজম বিভাগের নিরাপত্তা কর্মীদের আটক করে কম্পাউন্ডের একটি অংশ নিয়ন্ত্রণ করতে শুরু করে।

বান্নুর পুলিশের মুখপাত্র মহম্মদ নাসিব সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, সন্ত্রাসবাদীরা বাইরে থেকে হামলা করছে। তবে তারা ভিরতে ঢুকে সেখানের কর্মীদের কাছ থেকে কতটা গোলা-বারুদ ও অস্ত্র ছিনিয়ে নিয়েছে তা এখনও স্পষ্ট নয়। পাকিস্তানের পুলিশের এক কর্মকর্তা জানিয়েছে এখনও আটক পুলিশ কর্মীদের সেখানেই রেখে দেওয়া হয়েছে। পাল্টা পাক সরকারও পুলিশ কর্মীদের মুক্ত করতে সেখানে সেনা বাহিনী মোতায়েন করেছে। নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘুরে রেখেছে।

অন্যদিকে তালিবান জঙ্গিরাও পুলিশ চৌকি থেকে একটি ভিডিও প্রকাশ করেছে। তারা দাবি করেছে ৯ পুলিশ কর্মী তাদের হাতে বন্দি রয়েছে। আকাশপথে তালিবান জঙ্গিদের নিরাপদে আফগানিস্থআনে ফিরতে দিলে তবেই তারা আটক পুলিশ কর্মীদের মুক্তি দেবে। নাহলে প্রত্যেককেই হত্যা করবে। আর সেই দায় নিতে হবে সরকারকে। তালিবানদের এই দাবি রীতিমত চাপে ফেলে দিয়েছে পাকিস্তান প্রশাসনকে।

রবিবার ভোররাতে দক্ষিণ ওয়াজিরিস্থানের উপজাতি অধ্যুষিত এলাকায় মারওয়াতে একটি পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় নিহত হয়েছে চার পুলিশ কর্মী। এই ঘটনায় প্রচুর মানুষ আহত হয়েছে।

আরও পড়ুনঃ

অগ্নিগর্ভ ফ্রান্সের রাস্তায় দাঙ্গা, আর্জেন্টিনার কাছে হার মানতে না পেরে বিক্ষোভ ফরাসী ফুটবল সমর্থকদের

ফিফা বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর, রাহুল গান্ধী বলেন 'দারুন খেলা'

Mrs World 2022: সেরা সুন্দরী ভারতের সরগম কৌশাল, ২১ বছর পরে দেশে ফেরালেন খেতাব

Share this article
click me!