Viral Video: টেক-অফের পরই খুলে পড়েগেল বিমানের চাকা, তারপর কী হল জানতে দেখুন ভাইরাল ভিডিও

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটিস সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টেক অপের কয়েক সেকেন্ড পরেই একটা চাকা খুলে পড়ে যায়।

 

Saborni Mitra | Published : Mar 8, 2024 10:02 AM IST

অবাক করা ঘটনা! মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং ৭৭৭ জেটলাইনার জাপানের উদ্দেশ্যে যাত্রা শুরু করার পরই এক ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হল চালাক। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে সেই হাড়হিম করা ঘটনা। কারণ বিমানটি টেকওফের পরই খুলে যায় একটি চাকা। আর সেটি গিয়ে পড়ে পার্কিং লটে দাঁড়িয়ে থাকা একটি গাড়ির ওপর।

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটিস সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টেক অপের কয়েক সেকেন্ড পরেই একটা চাকা খুলে পড়ে যায়। চাকাটি বিমানবন্দরের কর্মচারীদের গাড়িতে পড়ে। সেটি পার্ক করা ছিল বিমানবন্দরের পার্কিংএ। স্থানীয় KRON4 আউটলেট জানিয়েছে, বিমানবন্দরের কর্মকর্তারা বলেছেন যে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। দেখুন সেই ভিডিওটিঃ

 

 

তবে উড়ান সংস্থাটি বলেছেন বোয়িং 777 এর প্রতিটি প্রধান ল্যান্ডিং স্ট্রটে ছয়টি চাকা রয়েছে এবং কিছু অনুপস্থিত বা ক্ষতিগ্রস্ত হলে নিরাপদে অবতরণ করার জন্য ডিজাইন করা হয়েছে। বিমানটি লস অ্যাঞ্জেলেসে ঘুরিয়ে নিয়ে আসা হয়। সেখানেই নিরাপদে অবতরণ করা হয়েছিল। যাত্রীরা নিরাপদে রয়েছে বলেও জানিয়েছেন বিমান সংস্থা।

ইউনাইটেড এয়ারলাইন্স জানিয়েছে ওসাকাগামী বিমানটিতে ২৪৯ জন যাত্রী ছিলেন। বোয়িং বেশ কয়েকটি মান নিয়ন্ত্রণের সমস্যার মুখোমুখি হয়েছে। খুব সম্প্রতি জানুয়ারিতে একটি উড়ানের সময়ই বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ এর একটি দরজার খুলে গিয়েছিল। সেই ঘটনায় কেউ জখম না হলেও কড়া ব্যবস্থা নেওয়া হয়েছিল। ১৯ দিনের জরুরি গ্রাউন্ডিং শুরু হয়েছিল। যদিও মার্কিন বিমান নিয়ন্ত্রক সংস্থা ইউনাইটেডকে ৯০ দিন সময় দিয়েছিল। কিন্তু তারই মধ্যে ঘটে গেল নতুন বিপত্তি। এপর কী পদক্ষেপ নেওয়া হয় সেটাই দেখার।

আরও পড়ুনঃ

Congress Candidate List: আজই কংগ্রেসের প্রার্থী তালিকা, রাহুল-প্রিয়াঙ্কার নাম নিয়ে চূড়ান্ত জল্পনা

Women's Day Gift: DA থেকে AI, নারী দিবসের আগে কেন্দ্রীয় সরকারের ৬টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এক নজরে

Health Tips: শাখালু দুর্দান্ত ৫টি স্বাস্থ্য উপকারিতা রইল এখানে, ডায়াবেটিসের রোগীরাও নিয়মিত খেতে পারেন

Share this article
click me!