'আমার হিন্দু ধর্মে গভীর বিশ্বাস, খ্রিস্টান ধর্ম প্রচার করতে পারব না', পরিষ্কার জানালেন বিবেক রামস্বামী

অনুষ্ঠান চলাকালীন, একজন শ্রোতা রামাস্বামীকে প্রশ্ন করেছিলেন যে তিনি খ্রিস্টান ধর্মের নন, তাই তিনি আমাদের রাষ্ট্রপতি হতে পারেন না কারণ আমাদের পূর্বপুরুষরা এই দেশটি খ্রিস্টধর্মের ভিত্তিতে তৈরি করেছিলেন।

Parna Sengupta | Published : Dec 14, 2023 9:25 AM IST

রিপাবলিকান পার্টি থেকে আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী বিবেক রামস্বামী বলেছেন যে তার হিন্দু বিশ্বাসের প্রতি তার গভীর আস্থা রয়েছে এবং তিনি সম্ভবত খ্রিস্টান ধর্ম প্রচারের জন্য সঠিক ব্যক্তি নন। বিবেক রামস্বামী বুধবার আইওয়া রাজ্যে সিএনএন-এর টাউন হল প্রোগ্রামে অংশ নিয়েছিলেন। এই সময় রামস্বামী ধর্ম, আমেরিকায় আসা অভিবাসী, সীমান্ত নিরাপত্তা, অর্থনৈতিক বৈষম্য প্রভৃতি বিষয়ে প্রশ্নের উত্তর দেন।

কী বললেন রামস্বামী?

আইওয়া রাজ্যে রিপাবলিকান পার্টির একটি শক্তিশালী ভিত রয়েছে এবং তাদের বেশিরভাগই বাইবেলে গভীর বিশ্বাস নিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের ভোটার। অনুষ্ঠান চলাকালীন, একজন শ্রোতা রামাস্বামীকে প্রশ্ন করেছিলেন যে তিনি খ্রিস্টান ধর্মের নন, তাই তিনি আমাদের রাষ্ট্রপতি হতে পারেন না কারণ আমাদের পূর্বপুরুষরা এই দেশটি খ্রিস্টধর্মের ভিত্তিতে তৈরি করেছিলেন। এর জবাবে রামস্বামী বলেছেন যে তিনি এই বিষয়ে মোটেও একমত নন। রামস্বামী বলেছিলেন যে 'তাঁর হিন্দু ধর্মের কিছু নীতি জুডিও-খ্রিস্টান মূল্যবোধের মতো'। তবে তিনি বলেছিলেন যে 'খ্রিস্টান ধর্ম প্রচারের জন্য তিনি সম্ভবত সঠিক ব্যক্তি নন।'

রামস্বামী জানিয়েছেন কী হবে তাঁর অগ্রাধিকার

রামাস্বামী বলেছেন, 'আমি মনে করি যে বিশ্বাস, দেশপ্রেম, পরিবার এবং কঠোর পরিশ্রমকে এই দেশের ফোকাসে ফিরিয়ে আনা উচিত কারণ এই জিনিসগুলি খুব ভাল এবং রাষ্ট্রপতি হিসাবে তার মেয়াদকালে সেগুলির উপর ফোকাস করা অগ্রাধিকার হবে।' তিনি বলেছিলেন যে তিনি সংবিধানের প্রথম সংশোধনী বহাল রাখার জন্য নিবেদিত থাকবেন, যা ধর্মের স্বাধীনতার বিধান করে। এখানে উল্লেখ্য যে ১৫ জানুয়ারী থেকে, শুধুমাত্র আইওয়া রাজ্য থেকে রিপাবলিকান পার্টির প্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। রামস্বামী টাউন হল ইভেন্টের সময় বলেছিলেন যে তার হিন্দু বিশ্বাসের প্রতি তার গভীর বিশ্বাস রয়েছে এবং তিনি কীভাবে তার লালন-পালন জুড়ে খ্রিস্টান ধর্মের সাথে যুক্ত ছিলেন তাও ব্যাখ্যা করেছেন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!