আজই গ্রেফতার হতে পারেন ট্রাম্প, ক্রমেই জটিল হচ্ছে স্টর্মি ড্যানিয়েলস বিতর্ক

এটি হবে কোনো মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রথম অপরাধমূলক মামলা

Web Desk - ANB | Published : Mar 21, 2023 9:54 AM IST

আজকেই গ্রেফতার হতে পারেন ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ সালে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস বিতর্কে এবার গ্রেফতারির সম্ভাবনা থাকছে ট্রাম্পের। জুলাই ২০০৬ সালে, রিয়েল এস্টেট টাইকুন এবং রিয়েলিটি টেলিভিশন তারকা ডোনাল্ড ট্রাম্প লেক তাহোতে একটি সেলিব্রিটি গল্ফ টুর্নামেন্টে একজন প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলসের সাথে দেখা করেছিলেন। ঠিক এরপরে যা ঘটেছিল তা বিতর্কিত। এটি হবে কোনো মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রথম অপরাধমূলক মামলা। এই ঘটনাগুলি রাজনৈতিকভাবে বিস্ফোরক মামলার দিকে পরিচালিত করে এবং এতে ড্যানিয়েলসের ভূমিকা রয়েছে।

২০১৮ সালের টেল-অল বই "ফুল ডিসক্লোজার"-এ ড্যানিয়েলস, যার আইনি নাম স্টেফানি ক্লিফোর্ড, লেক তাহোয়ের তীরে নেভাদা গল্ফ রিসর্টে ট্রাম্পের সাথে তার দুর্ভাগ্যজনক মুখোমুখি হওয়ার কথা বর্ণনা করেছেন। সেই সময়ে তোলা একটি ছবিতে দেখা যাচ্ছে যে তারা একটি পর্ন স্টুডিও বুথে একসঙ্গে পোজ দিচ্ছেন যেখানে ড্যানিয়েলস "অভিবাদনকারী" হিসেবে কাজ করছিলেন। ট্রাম্পের পরনে লাল টুপি, হলুদ পোলো শার্ট ও খাকি প্যান্ট। স্বেচ্ছাচারী ড্যানিয়েলস একটি টাইট-ফিটিং কালো টপ পরে তার পাশে দাঁড়িয়ে আছে। ড্যানিয়েলসের বয়স তখন ২৭ এবং ট্রাম্পের বয়স ৬০। তার তৃতীয় স্ত্রী মেলানিয়া প্রায় চার মাস আগে তাদের ছেলে ব্যারনের জন্ম দেন। তার বইতে, ড্যানিয়েলস বলেছেন যে ট্রাম্পের একজন দেহরক্ষী তাকে তার পেন্টহাউসে "দ্য অ্যাপ্রেন্টিস" তারকার সাথে ডিনারে আমন্ত্রণ জানিয়েছিলেন। তারা "আমার জীবনে সবচেয়ে কম চিত্তাকর্ষক যৌনতা হতে পারে," তিনি একটি অ্যাকাউন্টে লিখেছেন যেটিতে ট্রাম্পের শারীরস্থানের একটি অপ্রস্তুত বর্ণনাও রয়েছে। ট্রাম্প অস্বীকার করেছেন যে তারা কখনও যৌনতা করেছেন এবং ড্যানিয়েলসকে "চাঁদাবাজি" এবং "সম্পূর্ণ কাজের" অভিযোগ করেছেন। ড্যানিয়েলস বলেছিলেন যে তিনি পরের বছর ট্রাম্পের সাথে যোগাযোগ রেখেছিলেন এই আশায় যে তিনি তাকে তার রিয়েলিটি টেলিভিশন শোতে পাবেন কিন্তু এটি কখনই হয়নি।

এরপর ২০১৬ সালে ট্রাম্প রিপাবলিকান রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী হন। ন্যাশনাল এনকোয়ারার, ট্রাম্পের মিত্রের মালিকানাধীন একটি ট্যাবলয়েড সংবাদপত্র, আবিষ্কার করেছে যে ড্যানিয়েলস ট্রাম্পের সাথে তার সম্পর্কের বিষয়ে রাজনৈতিকভাবে ক্ষতিকারক গল্পের জন্য দরদাতা খুঁজছেন।ট্যাবলয়েড তাকে মাইকেল কোহেনের সাথে যোগাযোগ করে, ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী এবং ফিক্সার ডাকনাম "দ্য পিটবুল"।

কোহেন, যিনি তখন থেকে ট্রাম্পের বিরুদ্ধে হয়েছিলেন, ড্যানিয়েলসকে ২০০৬ সালের বিচারের বিষয়ে তার নীরবতার বিনিময়ে $১৩০০০০ "চুপ মানি" প্রদানের ব্যবস্থা করার কথা স্বীকার করেছেন। ড্যানিয়েলস এবং ট্রাম্প - নিজ নিজ ছদ্মনাম পেগি পিটারসন এবং ডেভিড ডেনিসনের অধীনে - কোহেনের দ্বারা প্রস্তুত একটি অ-প্রকাশনা চুক্তির পক্ষ ছিল যা আদালতের ফাইলিংয়ে উঠে এসেছে। 2018 সালের জানুয়ারিতে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল দ্বারা অর্থপ্রদান প্রকাশিত হয়েছিল এবং ট্রাম্প এই সপ্তাহে নিউইয়র্কে যে অভিযোগের মুখোমুখি হতে পারেন তার ভিত্তি তৈরি করে। ট্রাম্প কোনও অন্যায়কে অস্বীকার করেছেন এবং দাবি করেছেন যে তিনি ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ, একজন ডেমোক্র্যাট, তার ২০২৪ সালের হোয়াইট হাউস প্রচারণাকে লাইনচ্যুত করার উদ্দেশ্যে রাজনৈতিক "জাদুকরী শিকারের" শিকার হয়েছেন। কোহেন, যিনি কর ফাঁকি এবং প্রচারণার অর্থ লঙ্ঘনের জন্য কারাগারে সময় কাটিয়েছেন, এবং ড্যানিয়েলস উভয়কেই এই মাসে মামলার বিষয়ে প্রসিকিউটর দ্বারা সাক্ষাত্কার নেওয়া হয়েছিল।

 

Share this article
click me!