Fire in Flight: মাঝ আকাশে উড়ন্ত বিমানের মধ্যে লেগে গেল আগুন! ভয়ঙ্কর ঘটনার ভিডিও ভাইরাল

আগুন এতটাই বিরাট আকারে ছিল যে, নীচ থেকে মানুষ যেসব ভিডিও রেকর্ড করছিলেন, তাতে স্পষ্টভাবে আগুনের কুণ্ডলী বেরিয়ে পিছন দিকে উড়ে চলে যেতে দেখা যায়।

Sahely Sen | Published : Jan 20, 2024 6:01 AM IST

মধ্য গগনে থাকার সময়ে খুলে চলে গিয়েছিল বিমানের দরজা। প্রচণ্ড হাওয়ার দাপটে ছিঁড়ে গিয়েছিল শিশুর পরনের জামা, তটস্থ হয়ে সিট আঁকড়ে বসে ছিলেন যাত্রীরা (মাঝ আকাশে ভেঙে উড়ে চলে গেল জানলা, বিমানের মধ্যে আতঙ্কে সিট আঁকড়ে বসে রইলেন যাত্রীরা) আলাস্কা এয়ারলাইন্সের সেই ঘটনার পর আবার একটি মারাত্মক ঘটনা ঘটল অ্যাটলাস এয়ারলাইন্সের একটি বিমানে। এক্ষেত্রে, উড়তে উড়তেই মাঝ আকাশে বিমানের মধ্যে আচমকা লেগে গেল আগুন!

-

বার্তা সংস্থা রয়টার্স সূত্রে জানা গেছে যে, অ্যাটলাস এয়ারের বোয়িং ৭৪৭ –৮ কার্গো উড়োজাহাজটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দর (Miami International Airport) থেকে ছেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সেটির ইঞ্জিনে আগুন লেগে যায়। উড়তে থাকা ওই বিমান থেকে বের হতে থাকে আগুনের লেলিহান শিখা। আগুন এতটাই বিরাট আকারে ছিল যে, নীচ থেকে মানুষ যেসব ভিডিও রেকর্ড করছিলেন, তাতে স্পষ্টভাবে আগুনের কুণ্ডলী বেরিয়ে পিছন দিকে উড়ে চলে যেতে দেখা যায়। 


ডিজিটাল মাধ্যমে এরইমধ্যে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে। যা দেখে শিউরে উঠছেন মানুষ। 

 

অ্যাটলাস এয়ারের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, বিমানবন্দর থেকে উড়ে যাওয়ার পরপরই মালবাহী বিমানটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এই কারণে আগুন লেগে থাকতে পারে। তবে, এক্ষেত্রে দারুণ বুদ্ধিমত্তা দেখিয়েছেন বিমানের চালক। তাঁর বুদ্ধিতে দ্রুত বিমানটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো সম্ভব হয়েছে। ফলে, বিমানের ভেতরে থাকা মানুষজনের কোনও গুরুতর ক্ষতি হয়নি বলে জানা গেছে ।


বৃহস্পতিবারের এ ঘটনার তদন্ত শুরু করেছে আমেরিকার সিভিল এভিয়েশন বিভাগ। 

 

 

Share this article
click me!