Ayodhya Ram Mandir: শুধুমাত্র ভারতে নয়, আমেরিকাতেও উদযাপিত হবে রাম মন্দিরের উদ্বোধন! নিউ ইয়র্ক টাইমস স্কোয়ারে হবে লাইভ-স্ট্রিম

আমেরিকার ব্যস্ততম শহর নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে সরাসরি সম্প্রচারিত হবে অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান।

Sahely Sen | Published : Jan 8, 2024 3:55 AM IST / Updated: Jan 08 2024, 09:30 AM IST

২২ শে জানুয়ারি উত্তর প্রদেশের অযোধ্যায় খুলে যেতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের দরজা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাত ধরে হবে মন্দিরের শুভ উদ্বোধন। ইতিমধ্যে চূড়ান্ত করা হয়ে গিয়েছে প্রাণ প্রতিষ্ঠা করার জন্য সেরা রাম-মূর্তিটিও। ভারত এবং বিদেশ থেকে বহু ভিভিআইপি অতিথিদের পুজোর অনুষ্ঠান দেখার জন্য ২২ জানুয়ারি তারিখে আমন্ত্রণ জানিয়ে চিত্তাকর্ষক পত্র পাঠানো হয়েছে। এই বিরাট বর্ণাঢ্য অনুষ্ঠান সম্প্রচার করা হবে বিশ্ববিখ্যাত টাইমস স্কোয়ার থেকেও। 


আমেরিকার ব্যস্ততম শহর নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে সরাসরি সম্প্রচারিত হবে অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান। ওইদিন অযোধ্যায় প্রায় ৬০ হাজার মানুষ উপস্থিত থাকতে পারেন বলে আশা করা হচ্ছে।

 অভিষেক অনুষ্ঠানটি বিশ্বের বিভিন্ন ভারতীয় দূতাবাস এবং কনস্যুলেটগুলিতেও সরাসরি দেখানো হবে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। 

সংবাদ সংস্থা এএনআই-এর মতে, কেন্দ্রের শাসকদল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) -র পক্ষ থেকে সারা দেশ জুড়ে একেবারে বুথ-স্তরে সরাসরি রাম মন্দিরের সূচনার অনুষ্ঠান সম্প্রচার করার পরিকল্পনা ঘোষণা করা হয়েছে। এই অনুষ্ঠানে সমগ্র দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অযোধ্যায় রাম লালার (শিশু ভগবান রাম) প্রাণ-প্রতিষ্ঠা (অধিষ্ঠান) অনুষ্ঠানের জন্য বৈদিক আচার অনুষ্ঠান প্রধান অভিষেক অনুষ্ঠানের এক সপ্তাহ আগে থেকেই শুরু হয়ে যাবে। ১৬ জানুয়ারি থেকে শুরু হবে সূচনা লগ্ন।

পবিত্র ধর্মীয় অনুষ্ঠানের প্রস্তুতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) । ঐতিহ্য ও নিয়ম সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের অনুরোধ করেছেন তিনি।

Read more Articles on
Share this article
click me!