মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের শপিং মলে বন্দুকধারীর গুলিতে বাড়ছে মৃতের সংখ্যা, বন্দুকধারীকে খতম করল পুলিশ

কলিন কাউন্টি শেরিফের কার্যালয়ের পক্ষ থেকে গুলির ঘটনায় কয়েকজনের আহত হওয়ার সম্ভাবনা প্রকাশ করা হয়েছে। অ্যালেন পুলিশ বিভাগ অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লোকজনকে এলাকাটি এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

Web Desk - ANB | Published : May 7, 2023 2:39 AM IST / Updated: May 07 2023, 10:52 AM IST

আমেরিকায় গুলিবর্ষণের ঘটনা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। সর্বশেষ ঘটনাটি টেক্সাসের। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, টেক্সাসের একটি শপিং মলে গুলি চালানো হয়েছে, যাতে শিশুসহ বহু মানুষ আহত হয়েছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে সন্দেহভাজন ব্যক্তি টেক্সাসের অ্যালেনের অ্যালেন প্রিমিয়াম আউটলেট মলে গুলি চালায়। পুলিশ অ্যালেন প্রিমিয়াম আউটলেটে উপস্থিত রয়েছে। খবরে বলা হয়েছে, পুলিশ সন্দেহভাজন বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে।

কলিন কাউন্টি শেরিফের কার্যালয়ের পক্ষ থেকে গুলির ঘটনায় কয়েকজনের আহত হওয়ার সম্ভাবনা প্রকাশ করা হয়েছে। অ্যালেন পুলিশ বিভাগ অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লোকজনকে এলাকাটি এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। শেরিফের অফিসের একজন মুখপাত্র বলেছেন, মলে কিছু ব্যক্তি এখনও রয়েছেন। তবে এই মুহূর্তে তাদের অবস্থা জানা যায়নি।

সূত্রের খবর একজন সন্দেহভাজনকে নিকেশ করতে পেরেছে পুলিশ। ডব্লিউএফএএ টেলিভিশনের খবরে বলা হয়েছে, শিশুসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে পরিস্থিতি এখনও জানা যায়নি।

গুলিতে ৯ জন গুলিবিদ্ধ হন

অ্যালেন পুলিশ বিভাগের মতে, "৯জন আহতকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখন আর গুলি চলার হুমকি নেই। চেলসি বুলেভার্ডে একটি পুলিশ পয়েন্ট তৈরি করা হয়েছে।" এপি জানায়, শনিবার ডালাস এলাকার একটি আউটলেট মলে গুলি চালানোর জবাব দেয় পুলিশ। টেক্সাসের অ্যালেনের অ্যালেন প্রিমিয়াম আউটলেট থেকে স্থানীয় সময় বিকেল ৩টা ৪০ মিনিটে গুলি চালানোর একটি কল আসে। অ্যালেন পুলিশের একজন আধিকারিক নিশ্চিত করেছেন যে শুটিংয়ের তদন্ত করছে।

বন্দুকবাজ নিহত হয়

WFAA এর মতে, কলিন কাউন্টি শেরিফ বলেছেন যে বন্দুকধারীকে হত্যা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওগুলিতে, লোকেদের পার্কিং লট থেকে দৌড়াতে দেখা যায় এবং গুলির শব্দ শোনা যায়। ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স সহ ৩০ টিরও বেশি পুলিশ গাড়ি মলের প্রবেশপথ অবরোধ করে। নিউজ স্টেশন থেকে একটি লাইভ সম্প্রচারে বিশাল আউটডোর মলের বাইরে সাঁজোয়া ট্রাক এবং অন্যান্য পুলিশের গাড়ি দেখা গেছে। আশপাশের বেশ কয়েকটি শহর থেকে অ্যাম্বুলেন্সও ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এদিকে, ইউএস ব্যুরো অফ অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরকগুলির ডালাস অফিসও প্রতিক্রিয়া জানিয়েছে।়

মার্কিন আইন প্রণেতা কিথ সেল্ফ বলেছেন, পুলিশের হাতে জায়গাটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। তিনি আরও বলেন, একজন বন্দুকধারীকে গুলি করে হত্যা করা হয়েছে এবং রিপোর্ট অনুযায়ী বেশ কয়েকজন হতাহত হয়েছে। একটি টুইট বার্তায়, কিথ সেলফ বলেছেন যে আজ অ্যালেন প্রিমিয়াম আউটলেটে শুটিংয়ের দুঃখজনক সংবাদে আমরা ব্যথিত। আমাদের প্রার্থনা ভুক্তভোগী এবং তাদের পরিবারের সাথে রয়েছে। তিনি আরও বলেন, এটি একটি সংকটজনক পরিস্থিতি, তবে ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এতে একজন বন্দুকধারীসহ আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। এলাকার মানুষকে নিজ নিজ বাড়িতে থাকতে বলা হয়েছে।

Share this article
click me!