Bankruptcy: ৮০টিরও বেশি দেশে রমরমিয়ে ব্যবসা, আচমকাই নিজেদের দেউলিয়া ঘোষণা করে দিল 'দ্য বডি শপ'!

বিশেষ করে দ্য বডি শপের মতো প্রসাধনী জিনিস নির্মাণকারী সংস্থা, যারা প্রধানত মলের বাইরে পরিচালিত হয় এবং মধ্যবিত্তদের লক্ষ্য করে নিজেদের উপাদান নির্মাণ করে , তাদের ওপর এই মুদ্রাস্ফীতি অত্যন্ত ক্ষতিকর হয়ে আঘাত হেনেছে।

Sahely Sen | Published : Mar 11, 2024 7:39 AM IST

আমেরিকা-ভিত্তিক বিখ্যাত প্রসাধনী সংস্থা, দ্য বডি শপ। আচমকাই নিজেদের সমস্ত কার্যক্রম বন্ধ করে দিল এই সংস্থা। নিজেদের দেউলিয়া ঘোষণা করে কানাডায় কয়েক ডজন স্টোর বন্ধ করে দেওয়া হল কর্তৃপক্ষের তরফে। 

-


২০২৪ সালের মার্চ মাসের শুরুর দিকে, দ্য বডি শপ, একটি অফিসিয়াল রিলিজে ঘোষণা করেছে যে, এর ইউএস (US) সাবসিডিয়ারি আর চালু নেই, যা ১ মার্চ থেকে কার্যকর হয়েছে।  আরও বলা হয়েছে যে , কানাডায় মোট ১০৫ টি স্টোরের মধ্যে ৩৩ টি অবিলম্বে লিকুইডেশন সেল শুরু করবে এবং স্টোরের বদলে অনলাইন বিক্রয় করার কাজ শুরু করা হবে। 

-

তবে সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে যে, সব কানাডিয়ান স্টোরগুলি আপাতত খোলা থাকবে,। সাম্প্রতিক বছরগুলিতে ব্যাপক হারে উচ্চ মুদ্রাস্ফীতি খুচরো বিক্রেতাদের মারাত্মকভাবে প্রভাবিত করেছে, বিশেষ করে দ্য বডি শপের মতো প্রসাধনী জিনিস নির্মাণকারী সংস্থা, যারা প্রধানত মলের বাইরে পরিচালিত হয় এবং মধ্যবিত্তদের লক্ষ্য করে নিজেদের উপাদান নির্মাণ করে , তাদের ওপর এই মুদ্রাস্ফীতি অত্যন্ত ক্ষতিকর হয়ে আঘাত হেনেছে। 

Share this article
click me!