US Election: বাইডেনের প্রশংসায় পঞ্চমুখ কমলা হ্যারিস, রাষ্ট্রপতির দৌড়ে নেমে প্রথম কী বললেন

হোয়াইট হাউসের দক্ষিণ লনে ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানানোর একটি অনুষ্ঠানে বক্তৃতা রাখছিলেন কমলা হ্যারিস

 

Saborni Mitra | Published : Jul 22, 2024 4:35 PM IST / Updated: Jul 22 2024, 10:12 PM IST

কমলা হ্যারিস তাঁর বস জো বাইডেনের ফেলে যাওয়া রাজপাটের প্রশংসায় পঞ্চমুখ। বস জো বাইডেনের উত্তরাধিকারকে তিনি 'আধুনিক ইতিহাসে অতুলনীয়' বলে প্রশংসা করেছেন। রাষ্ট্রপতি দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন জো বাইডেন। তাঁর জায়গায় ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস। জো বাইডেনের নাম প্রত্যাহারের পর প্রথম ভাষণ রাখছিলেন কমলা হ্যারিস। সেখানেই তিনি বাইডেনের উত্তরাধিকারের প্রশংসা করেন।

হোয়াইট হাউসের দক্ষিণ লনে ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানানোর একটি অনুষ্ঠানে বক্তৃতা রাখছিলেন কমলা হ্যারিস। সেখানেই তিনি বলেন, বাইডেন গত তিন বছরে কৃতিত্বের সঙ্গে গত তিন বছর রাজপাট সামলেছেন। তিনি আরও বলেছেন, তাঁর এক মেয়াদে তিনি ইতিমধ্যেই বেশিরভাগ রাষ্ট্রপতির উত্তারাধিকারকে অতিক্রম করেছেন, যারা অফিসে দুই মেয়াদের দায়িত্ব পালন করেছেন।

Latest Videos

এদিন তাঁর বক্তব্যে জো বাইডেনের নানান কথা তুলে ধরেন কমলা হ্যারিস। তিনি বলেন, তিনি কীভাবে বাইডেনকে তাঁর প্রয়াত পুত্র বিউয়ের কথার মাধ্যমে জানতে পেরেছিলেন। সেই সময় তাঁরা দুটি পৃথক রাজ্যের অ্যাটর্নি - জেনারে হিসেবে কাজ করছিলেন। তিনি বোঝাতে চেয়েছেন বাইডেনের সঙ্গে তাঁর যোগাযোগ দীর্ঘদিনের। কমলা হ্যারিস বলেন, ' তখন বিউ আমাকে প্রায়ই তাঁর বাবার গল্প শোনাত। তিনি আমাকে তাঁর বাবা ধরন আর জো কেমন মানুষ সেই সম্পর্কে বলতেন। বিউ তাঁর বাবার গুণগুলির ভক্ত ছিলেন।' কমলা হ্যারিস আরও বলেন, তাঁদের রাষ্ট্রপতি সততার ওপর পুরোপুরি নির্ভর করবেন। তাঁর হৃদয় অনেক বড়। দেশের প্রতি জোর ভালবাসা তিনি দেখেছেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, তিনি সরাসরি দেখেছেন জো বাইডেন কীভাবে আমেরিকানদের জন্য লড়াই করে গিয়েছে। তিনি জো বাইডেনের প্রতি কৃতজ্ঞ বলেও জানিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |