কোভিডে আক্রান্ত মার্কিন রাষ্ট্রপতি বাইডেন! স্বাস্থ্য রিপোর্টে উল্লেখ করা হয়েছে এই লক্ষণগুলি

রাষ্ট্রপতি তার নিজ রাজ্য ডেলাওয়্যারের উদ্দেশ্যে রওনা হয়েছেন, যেখানে তিনি কোয়ারেন্টিনে থাকবেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

 

deblina dey | Published : Jul 18, 2024 10:22 AM IST

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনী প্রচারের মধ্যেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। যদিও উপসর্গগুলো হালকা বলেই মনে করছে চিকিসৎরা। "আজ, লাস ভেগাসে তার প্রথম ইভেন্টের পরে, রাষ্ট্রপতি বিডেন COVID-19 এর পরীক্ষায় রিপোর্ট পজেটিভ মিলেছে," হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের বুধবার এক বিবৃতিতে একথা বলেছেন। তিনি আরও বলেন, "তাকে টিকা দেওয়া হয়েছে এবং একটি বুস্টার ডোজও নিয়েছেন এবং তার লক্ষণগুলিও হালকা ।" করোনার কারণে নেভাদায় তার নির্বাচনী প্রচার কর্মসূচি বাতিল করা হয়েছে। এর পরে রাষ্ট্রপতি তার নিজ রাজ্য ডেলাওয়্যারের উদ্দেশ্যে রওনা হয়েছেন, যেখানে তিনি কোয়ারেন্টিনে থাকবেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

বাইডেনের যে লক্ষণগুলি চিকিৎসকরা ব্যাখ্যা করেছিলেন-

Latest Videos

হোয়াইট হাউসের ডাক্তার কেভিন ও'কনর জিন-পিয়েরের জারি করা একই বিবৃতিতে বলেছেন, "বাইডেন বর্তমানে নাক দিয়ে সর্দি এবং কাশির মতো হালকা লক্ষণ দেখাচ্ছেন। তিনি ক্লান্ত বোধ করছেন। করোনা পজিটিভ রিপোর্টের পর বিডেনকে এই রোগের উপসর্গ দেওয়া হয়েছে। অ্যান্টি-ভাইরাল ড্রাগ প্যাক্সলোভিড এবং তার দিনের প্রথম ইভেন্টের জন্য ভাল বোধ করেছিল, তবে সতর্কতা হিসাবে, তাকে কোভিড19 এর জন্য টেস্ট করা হয়েছিল যা পজিটিভ ফিরে এসেছিল "

নিজের ঘরেই একান্তে থাকবেন বাইডেন-

ডাক্তার বলেছেন, "তার লক্ষণগুলি হালকা। তার তাপমাত্রা সাধারণত ৯৭.৮ এবং তার পালস অক্সিমেট্রি স্বাভাবিকভাবে ৯৭ শতাংশ। রাষ্ট্রপতি তার প্যাক্সলোভিডের প্রথম ডোজ পেয়েছেন। তিনি রেহোবোথে তার বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন।"

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024