Viral video Of Aladdin: দুবাইয়ের জলে ভাসে বেড়াচ্ছে আলাদিন, ভাইরাল ভিডিওতে মগ্ন নেটদুনিয়া

রহস্যময় সেই আলাদিন আর জাদুর দুনিয়ায় নেই। চলে এসেছে বাস্তবের পৃথিবীকে। জাদু কার্পেটে চড়ে ঘুরে বেড়াচ্ছে ঝাঁ চকচকে শহরের রাজপথ, বাজার আর ওলিগলি।

Saborni Mitra | Published : Dec 6, 2021 6:52 PM IST

ছোটবেলায় পড়া আলাদিনের গল্প নিশ্চয় এখনও মনে রয়েছে। আলাদিন (Aladin) আর জাদু প্রদীপ বা জাদু কার্পেটের- স্বপ্নে মোড়া রহস্যের জালবোনা সেই গল্প। যা না শুনলে বা পড়লে দুচোখের পাতা এক হত না। এবার রহস্যময় সেই আলাদিন আর জাদুর দুনিয়ায় নেই। চলে এসেছে বাস্তবের পৃথিবীকে। জাদু কার্পেটে চড়ে ঘুরে বেড়াচ্ছে ঝাঁ চকচকে শহরের রাজপথ, বাজার আর ওলিগলি। এখানেই শেষ নয় আলাদিনের কীর্তির। বাস্তবের আলাদিন জুদা কার্পেটে চড়ে সাঁতার না কেটেই ঘুরে বেড়াচ্ছে নীল জলে। 

রেইজওরডাই নামে এক ইউটিউবারই (YouTuber) স্বপ্নের আলাদিনকে বাস্তবে নামিয়ে এনেছেন। আলাদিনের একাধিক জাদুর দুনিয়ার একটি ছোট্ট অংশকে বাস্তবে পরিণত করছেন। সেই ভিডিও ভাইরাল (Viral Video) রয়েছে নেটদুনিয়ায়। প্রথম ভিডিওটি পোস্ট করেন পয়লা নভেম্বর। মাত্র ১ মিনিট ৫৪ সেকেন্ডের ভিডিওতে তাঁকে দেখা যায় কী ভাবে আলাদিন হয়ে তিনি ঘুরে বেড়াচ্ছেন। পরের ভিডিওটি ১৭ নভেম্বর পোস্ট করেছেন ইউটিউবে। সেখানে তিনি বলেন কীভাবে জাদুর দুনিয়াকে নিতে বাস্তবের মাটিতে নিয়ে এসেছেন। দুটি  ভাইরাল হয়ে গেছে নেটদুনিয়ায়। নেটিজেনরা স্বপ্নের আলাদিনকে বাস্তবের মাটিতে আর জলে দেখতে পেয়েছ রীতিমত আপ্লুত। কারণ ইউটিউবার তাঁর জাদুর কার্পেটে ছড়ে ঘুরে বেড়াচ্ছেন দুবাইয়ের রাস্তায়। ঘুরে বেড়াচ্ছেন বাজার বা শপিংমলে। তাঁকে দেখে সেখানের লোক আবাক হয়েছেন। ছবিও তুলছেন। 

এপর্যন্ত সব ঠিক থাকলেই ইউটিউবার নদীর ওপর দিয়েও ভেসে ছলেছেন তাঁর ম্যাজিক কার্পেটে চড়ে। কিন্তু কী করে সম্ভব হল? ভিডিওতে সেই প্রশ্নেরও উত্তর দিয়েছেন ইউটিউবার। তিনি জানিয়েছেন তিনি ইলেকট্রনিক লংবোর্ড ব্যবহার করে তার ওপর কার্পেট বিছিয়ে ছিলেন। কার্পেটে চড়ায় সময় তিনি যুবরাজ আলির মতই আরবী পোষাক পরেছিলেন। মাথায় ছিল তাজ। যা পুরো এক রূপকথার দুনিয়ায় নিয়ে যায় সকলকে। কী ভাবে দিনের পর দিন অনুশীলন করে তিনি এই কার্পেটে চড়ায় সাবলীল হয়েছেন তাও জানিয়েছেন। 

ভিডিওগুলিতে প্রচুর লাইক পড়েছে। শেয়ারও করা হয়েছে। অনেক নেটিজেনই ভিডিওগুলি পছন্দ করেছেন। অনেকে আবার লিখেছেন টাইম মেশিনে করে রূপকথার রাজ্যে নিয়েছেন তিনি। মোটকথা নেটিজেননা রীতিমত সাধুবাদ দিয়েছেন ইউটিউবারকে। তবে ইউটিউবার জানিয়েছেন একদিন এই অসাধ্য সাধন হয়নি। দীর্ঘ দিন ধরেই তিনি চেষ্টা করছিলেন। তারই ফল পেয়েছেন। তবে ছোট থেকে তিনি আলাদিনের ভক্ত তা অবশ্য জানাতে ভোলেননি তিনি। 

Share this article
click me!