অলৌকিক ঘটনা, আকাশ থেকে মাটিতে আছড়ে পড়ল ঝাঁক ঝাঁক পাখি

অলৌকিক ঘটনা বললেন কিন্তু ভুল হবে না। মেক্সিকোর (Mexico) এই ঘটনা আবারও মনে করিয়ে দিল ফিনিক্স পাখির কথা। প্রচলিত ধারনা অনুযায়ী এই পাখি একসঙ্গে আগুনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। আর সেই আগুন থেকে তৈরি হয় নতুন পাখির। অনেকটা তেমনই ঘটনার সাক্ষী থাকল মেক্সিকো এই ভিডিও  (Video) ফুটেজ।

Web Desk - ANB | Published : Feb 16, 2022 11:20 AM IST

অলৌকিক ঘটনা বললেন কিন্তু ভুল হবে না। মেক্সিকোর (Mexico) এই ঘটনা আবারও মনে করিয়ে দিল ফিনিক্স পাখির কথা। প্রচলিত ধারনা অনুযায়ী এই পাখি একসঙ্গে আগুনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। আর সেই আগুন থেকে তৈরি হয় নতুন পাখির। অনেকটা তেমনই ঘটনার সাক্ষী থাকল মেক্সিকো এই ভিডিও  (Video) ফুটেজ। এখানে অবশ্য আগুন নেই। তবে আচকমাই আকাশ থেকে একঝাঁক পাখি মাটিতে পড়ে যায়। তবে সেগুলির মধ্যে অধিকাংশ দ্বিতীয় উড়ে গেলেও বেশ কয়েক পাখি আর উড়তে পারেনি। মাটিতে আছড়ে পরার পরই মারা গেছে। 

একটি সিসিটিভির (CCTV) ক্যামেরার এই অলৌকিক ঘটনা ধরা পড়েছে। দেখা যাচ্ছে হঠাৎই কালো হয়ে অনেকটা ঘূর্ণাবর্তের আকার নিয়ে মাটিতে কিছু  পড়ে। তারপর সেখান থেকই সেগুলি উড়ে যায়। ভিডিওটিতেই দেখা গেছে বেশ কিছু পাখি রাস্তায় প্রাণহীন হয়ে পড়ে রয়েছে। স্থানীয় পুলিশ প্রধান জানিয়েছেন তারা সোমবার ভোর সাড়ে চারটের আগে থেকেই এই ঘটনা জানতে পারে। স্থানীয়রা আতঙ্কিত হয়ে একের পর এক ফোন করে সমস্ত কিছু জানায়। 

এক নজরে আপনিও দেখে নিন সেই অলৌলিক ভিডিও ফুটেজটি।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি চড়িয়ে পড়েছে। এটি ১.৪ মিলিয়নের মত ভিউ পেয়েছে। তবে পাখিগুলির এই রহস্যজনক আচরণ এখন স্পষ্ট নয় স্থানীয় প্রশাসনের কাছে। তবে সোল্যাল মিডিয়ায় অনেক রকম তত্ত্ব উঠে এসেছে। 

এক পশুচিকিৎসক জানিয়েছেন, পাখিগুলি বিষাক্ত ধোঁয়া শ্বাস নেয়।সেই কারণে এজাতীয় ঘটনা। তিনি আরও বলেছেন পাখিগুলি বিদ্যুতের লাইনে বসে ছিল। সেই সময় তড়িদাহত হয় মাটিতে আছড়ে পড়ে। অনেক নেটিজেন ও পরিবেশ প্রেমী আবার আশঙ্কা প্রকাশ করেছেন, 5G কারণে এই ধরনের ঘটনা ঘটতে পারে। 

তবে ব্রিটেনের সেন্টার ফর ইকোলজি অ্যান্ড হাইড্রোলিজির এক বিশেষজ্ঞ রিচার্ড ব্রাউটন জানিয়েছেন শিকারী পাখি এই পাখিগুলিকে টার্গেট করেছিলে তাই ছোট এই পাখিগুলি প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে। কিন্তু কেউ স্পষ্ট করে কিছু জানাতে পারেনি। 

দেখুনতো চিনতে পারেন কিনা, স্কুল জীবনের ছবি দিয়ে নস্ট্যালজিক অনিল কাপুর

রাতের আকাশে উজ্জ্বল ওটা কী, ভিডিও পোস্ট করে নেটিজেনের প্রশ্ন

ডাক্তার সেজে ১৪ মহিলাকে বিয়ে, ওড়িশার প্রতারক ৭ রাজ্যে বানিয়েছিল শ্বশুরবাড়ি

Share this article
click me!