ভিড়েঠাসা মিয়ামির সমুদ্র সৈকতে তলিয়ে গেল হেলিকপ্টার, দেখুন ভিডিও

তদন্তকারী ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছেন একটি রবিনস আর ৪৪ হেলিকর্টার দুপুর ১টা ২০ মিনিটে একটি জনাকীর্ণ সমুদ্র সৈকতের কাছে ডুবে যায়। এই সংস্থার সঙ্গেই ন্যাশানাল ট্রান্সপোর্টেশন বোর্ড দুর্ঘটনার তদন্ত শুরু করেছে। মিয়ামি বিচ পুলিশ ও ফায়ার ব্রিগেডগুলি ঘটনাস্থলে ছিল।

Web Desk - ANB | Published : Feb 21, 2022 7:04 AM IST

শনিবার, সপ্তাহের শেষে প্রবল ভিড় ছিল মিয়ামি বিচে (Miami Beach)। সাঁতার কাটা আর সানবাথ নেওয়ার জন্য প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। সেই সময়ই একটি হেলিকপ্টার (Helicopter crash) নিয়ে জন যাত্রী নিয়ে আটলান্টিক মহাসাগরে  দুর্ঘটনার কবলে পড়ে। সেই ঘটনার তদন্তে নেমেছে ফেডারেল সংস্থাগুলি। এই ঘটনায় শনিবার রীতিমত উত্তেজনা তৈরি হয়েছিল মিয়ামি বিচে। 

স্থানীয় তদন্তকারী ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছেন একটি রবিনস আর ৪৪ হেলিকর্টার দুপুর ১টা ২০ মিনিটে একটি জনাকীর্ণ সমুদ্র সৈকতের কাছে ডুবে যায়। এই সংস্থার সঙ্গেই ন্যাশানাল ট্রান্সপোর্টেশন বোর্ড দুর্ঘটনার তদন্ত শুরু করেছে। মিয়ামি বিচ পুলিশ ও ফায়ার ব্রিগেডগুলি ঘটনাস্থলে ছিল। তারা সেখান থেকেই প্রথমিক তদন্ত শুরু করেছে। দুটি সংস্থাই জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনার পরই দুই যাত্রীকে উদ্ধার করা হয়েছে। দুজনেরই চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে। দুজনেরই অবস্থা স্থিতিশীল রয়েছে। পুলিশ জানিয়েছে হেলিকপ্টারে তিন জন যাত্রী ছিল যাদের মধ্যে দুই জন আহত হয়েছে। 
 

এই ঘটনার একটি ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি হেলিকপ্টার হঠাৎই আটলান্টিকের নীল জলে পড়ে যায়। যেখানে মানুষ সমুদ্রস্নান করছিল তাদের খুব কাছেই হেলিকপ্টারটি জলে পড়ে। পুলিশ কর্তারা জানিয়েছেন অল্পের জন্যই বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে প্রচুর মানুষ।পুলিশ সূত্রের খবর হেলিকপ্টারের ইঞ্জিনের ত্রুটির কারণেই এই দুর্ঘটনা। হেলিকপ্টারের চালক প্রশিক্ষিত ছিল। আর আর বিমানের নিয়ন্ত্রণ বজায় রাখতে সক্ষম হয়েছিল। কিন্তু ইঞ্জিনের ত্রুটির কারণে দুর্ঘটনা এড়াতে পারেনি পুলিশ। 

তবে পুলিশ দুর্ঘটনার পরপরই তৎপর হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছে যায় উদ্ধারকারী দল। হেলিকপ্টার যেখানে পৌঁছে ছিল সেখান থেকে উদ্ধার করে তিন যাত্রীকে। তবে দুজনের চোট লাগলেও এক জনের কোনও আঘাত লাগেনি বলেও জানিয়েছে পুলিশ। তড়িঘড়ি উদ্ধার করে আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে  এদিন সপ্তাহ শেষ হওয়ায় মিয়ামি বিচে তুলনামূলক ভাবে পর্যটকদের ভিড় বেশি ছিল। আর বছরের এই সময়টা এমনিতেই এই বিচে পর্যটকদের ভিড় থাকে চোখে পড়ার মত। 

স্বাধীনতা সংগ্রামী শকুন্তলা চৌধুরী প্রয়াত, শোক প্রকাশ প্রধানমন্ত্রী মোদীর

জীবনের ঝুঁকি নিয়ে নন্দী পাহাড়ে আটকে তরুণকে উদ্ধার করল ভারতীয় বায়ু সেনা

রাশিয়া ইউক্রেন সংকট, আঁচ পড়তে শুরু করেছে বিশ্বের স্টক এক্সচেঞ্জগুলিতে

Share this article
click me!