গাছের গা বেয়ে ঝরঝরিয়ে পড়ছে জল, ঠিক যেন ঝরণা! দেখুন আশ্চর্য ভিডিও

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, গাছ থেকে বয়ে যাওয়া জলে মুখ ধুচ্ছেন এক ব্যক্তি। গাছ থেকে এত জল বের হয়েছে যে গোটা মাঠ ভরে গিয়েছে সেই জলে। গাছের গোড়াতেই জমে রয়েছে জল। 

Parna Sengupta | Published : May 8, 2022 5:53 PM IST

সোশ্যাল মিডিয়ার দৌলতে গোটা পৃথিবী এখন হাতের মুঠোয়। এ বিশ্বের যাবতীয় অদ্ভুত ঘটনা সামনে চলে আসে আমাদের। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামের মাধ্যমে এমন অনেক কিছু নজরে আসে, যা দেখলে মনে হয় কি অদ্ভুত! এরকম আবার হয় নাকি। আজকাল একটি গাছ সোশ্যাল মিডিয়ায় মানুষের নজর কেড়েছে। আসলে গাছের কাণ্ড থেকে জলের তীব্র স্রোত বেরোচ্ছে। ভিডিওটি দেখে মনে হচ্ছে কাণ্ডের ভেতরে মোটর পাম্প লাগানো হয়েছে। প্রকৃতির এই অপরূপ দৃশ্য জনসাধারণকে বিস্মিত করেছে।

প্রকৃতিতে এমন অনেক কিছু আছে, প্রথমবার দেখার পর মানুষের ঘুম উড়ে যায়। আজকাল সোশ্যাল মিডিয়ায় এই রকম একটি গাছ (মালবেরি ট্রি) ইন্টারনেটের জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করেছে, যার কান্ড থেকে জলের তীব্র স্রোত বেরিয়ে আসছে। ভিডিওটি দেখে মনে হচ্ছে কাণ্ডের ভেতরে কেউ যেন জলের পাম্প লাগিয়ে, তা চালিয়ে দিয়েছে। প্রকৃতির এই অপরূপ দৃশ্য সোশ্যাল মিডিয়ার মানুষকে অবাক করেছে। এই গাছগুলি দক্ষিণ-পূর্ব ইউরোপের মন্টিনিগ্রো জাতীয় গাছ বলে জানা গিয়েছে। 

সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হওয়া ভিডিওতে আপনি দেখতে পাচ্ছেন মাঠের মধ্যে একটি তুঁত গাছ রয়েছে, যার ডালে কোনো পাতা নেই। কিন্তু তার কাণ্ড থেকে জলের ঘন স্রোত বেরিয়ে আসছে। এটা সত্যিই একটি বিস্ময়কর দৃশ্য। এমন জিনিস আপনি আগে কখনও দেখেছেন কি! ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, গাছ থেকে বয়ে যাওয়া জলে মুখ ধুচ্ছেন এক ব্যক্তি। গাছ থেকে এত জল বের হয়েছে যে গোটা মাঠ ভরে গিয়েছে সেই জলে। গাছের গোড়াতেই জমে রয়েছে জল। 

এখানে সেই অদ্ভুত গাছের কাণ্ড থেকে জল পড়ার ভিডিও দেখুন

 

তুঁত গাছের এই অদ্ভুত ভিডিওটি লোকালনিহোদাসি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট lokalnihodaci-তে শেয়ার করেছেন। ডায়নোসার অলৌকিক এই গাছটি একটু ঝরণার মতো আচরণ করছে-ক্যাপশনে এমনই বর্ণনা দিয়েছেন ওই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। তার পোস্টটি মূলত বসনিয়ান ভাষায় পোস্ট করা হয়েছিল। তেসরা এপ্রিল শেয়ার করা এই ভিডিওটিতে প্রচুর মানুষ লাইক করেছেন। একই সঙ্গে ভিডিওটি দেখে অনেকেই তাদের মতামতও দিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এই গাছটি ১০০ বছরের পুরনো এবং এটি দক্ষিণ ইউরোপের মন্টিনিগ্রোতে অবস্থিত। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এটি বছরে একবার এভাবে জল বের করে, যা কয়েক দিন স্থায়ী হয়।

কেন এরকম ঘটে?
এই ঘটনাটি ভূগর্ভস্থ স্প্রিংসের কারণে ঘটে, যা ভারী বৃষ্টির সময় উপচে পড়ে। এটি একটি উচ্চ চাপ সৃষ্টি করে এবং গাছের কাণ্ড থেকে জল বেরিয়ে আসে।

Share this article
click me!