রাশিয়ার দাগেস্তান এলাকায় জোড়া জঙ্গি হামলা! চার্চের যাজক ও পুলিশ কর্মীসহ মৃত কমপক্ষে ৯

প্রতিবেদনে বলা হয়, অজ্ঞাতপরিচয় হামলাকারীরা মাখাচকালায় ধর্মীয় ভবনে অটোমেটিক অস্ত্র দিয়ে গুলি করে এবং তারপর একটি গাড়িতে করে পালিয়ে যায়। মাখাচকালার কেন্দ্রস্থলে একটি ট্রাফিক পুলিশ স্টেশনেও হামলা চালানো হয়।

Parna Sengupta | Published : Jun 24, 2024 4:36 AM IST / Updated: Jun 24 2024, 10:13 AM IST

রবিবার রাশিয়ার দাগেস্তান অঞ্চলে দুটি অর্থোডক্স চার্চ, একটি উপাসনালয় এবং একটি ট্রাফিক পুলিশ স্টেশনে জঙ্গি হামলা চালানো হয়। হামলায় একজন যাজক ও সাত নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। আরটি রিপোর্টে বলা হয়েছে, পুলিশের পাল্টা গুলিতে দুই হামলাকারীও নিহত হয়েছে। দাগেস্তানের রাজধানী মাখাচকালা ও ডারবেন্ট শহরে এই হামলার ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়, অজ্ঞাতপরিচয় হামলাকারীরা মাখাচকালায় ধর্মীয় ভবনে অটোমেটিক অস্ত্র দিয়ে গুলি করে এবং তারপর একটি গাড়িতে করে পালিয়ে যায়। 

মাখাচকালার কেন্দ্রস্থলে একটি ট্রাফিক পুলিশ স্টেশনেও হামলা চালানো হয়। হামলায় বহু পুলিশ সদস্য নিহত হয়েছেন। ডারবেন্টে পুলিশ সদস্য নিহত হওয়ার খবরও রয়েছে। ডারবেন্টের একটি গির্জায় হামলায় ৬৬ বছর বয়সী এক অর্থোডক্স যাজক নিহত হয়েছেন। এর আগে স্থানীয় এক সরকারি কর্মকর্তা দাবি করেছিলেন, হামলাকারীরা যাজকের গলা কেটে ফেলেছে।

Latest Videos

হামলার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ডারবেন্টে পুলিশ অফিসারদের উপর হামলার ছবি তোলা হয়েছে এবং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। ক্লিপটিতে গুলির শব্দ শোনা যায় এবং পুলিশের গাড়িও রাস্তায় দাঁড় করানো দেখা যায়। এই ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের মতে, কেন্দ্রীয় ডারবেন্টে এখনও হামলা চলছে। অর্থোডক্স চার্চের কাছে পুলিশ ও হামলাকারীদের মধ্যে গোলাগুলি অব্যাহত রয়েছে। 

স্থানীয় মুসলিম নেতারা হামলার নিন্দা জানিয়েছেন। উত্তর ককেশাস মুসলিম সমন্বয় পরিষদের প্রধান আক্রমণকারীদের নিষ্ঠুর এবং ঘৃণ্য প্রাণী বলে অভিহিত করেছেন, অন্যদিকে চেচেন প্রজাতন্ত্রের প্রধান রমজান কাদিরভ হামলাকে উস্কানিমূলক এবং ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টির প্রচেষ্টা বলে অভিহিত করেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News