চারিদিকে বরফের চাঁই, ইউক্রেনের ওয়ারজোনে দাঁড়িয়ে দুর্দান্ত নাচ মহিলা জওয়ানের, দেখুন ভাইরাল ভিডিও

ভিডিওতে ইউক্রেনীয় আর্মির এক মহিলা সেনা জওয়ান দুর্দান্ত নেচে মন জয় করে নিয়েছেন নেটিজেনদের। দেখা গিয়েছে আর্মির ইউনিফর্ম পরে কার্টুন চরিত্র পিকাচু ডান্স করছেন ওই মহিলা সেনা জওয়ান।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 12:33 PM IST

রাশিয়ার আগ্রাসনের ছবি দেশের প্রতিটি কোণায় স্পষ্ট। তবু লড়ে যাচ্ছে ইউক্রেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের আশা শীতে হয়ত যুদ্ধের গতি থামবে। বরফের তলায় চাপা পড়বে বন্দুকের নল। তবে তার আগে পর্যন্ত সংঘাতের শেষ নেই। নয় মাস ধরে দুই দেশের টানাপোড়েনে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। চারিদিকে যখন শুধু হারানোর ছবি, তখন তারই মাঝে এক ভিডিও একটু হলেও মুখে হাসি ফোটায়। সম্প্রতি সেই ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

ভিডিওতে ইউক্রেনীয় আর্মির এক মহিলা সেনা জওয়ান দুর্দান্ত নেচে মন জয় করে নিয়েছেন নেটিজেনদের। দেখা গিয়েছে আর্মির ইউনিফর্ম পরে কার্টুন চরিত্র পিকাচু ডান্স করছেন ওই মহিলা সেনা জওয়ান। চারিদিকে সাদা হয়ে রয়েছে বরফ। তারই মাঝে ভারী ইউনিফর্ম ও বুট পরে নাচছেন ওই সেনা। দেখেই বোঝা যাচ্ছে কোনও একটি পাহাড়ের গায়ে দাঁড়িয়ে ভিডিও শুট করা হয়েছে। যেখানে চারিদিকে প্রাণের স্পন্দন নেই, একটা গাছও মাথা তুলে দাঁড়ানোর সাহস দেখায় না, তেমনই এক প্রত্যন্ত ওয়ার জোনে দাঁড়িয়ে দেশের হয়ে লড়ে চলেছেন সেনারা। সেখানেই কোথাও তোলা হয়েছে এই ভিডিও।

পাথুরে জমির ওপর বরফের আস্তরণ। তার ওপর ভারি বুট পরে সাবলীল ভাবে নেচে চলা খুব একটা সহজ কাজ নয় মোটেই। তবে সেই কঠিন কাজকেই অত্যন্ত স্বচ্ছন্দ ভঙ্গীতে তুলে ধরেছেন ওই মহিলা সেনা জওয়ান। দেশের জন্য বন্দুক হাতে তুলে নিলেও, মনের আনন্দকে নষ্ট হয়ে যেতে দেননি তিনি। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে শীতকাল কখনই ভালো মুডের অন্তরায় হয়ে দাঁড়াতে পারে না।

চারপাশের বরফের কনকনে হাওয়াকে সঙ্গী করে নেচে চলেছেন ওই সেনা জওয়ান। হাতে মোটা গ্লাভস, ভারী খাকি রংয়ের ইউনিফর্ম, মাথায় মোটা হেলমেটের মতো টুপি। সেই সব নিয়েই অবলীলায় নেচে যাচ্ছেন মহিলা। মনের আনন্দে, প্রাণের আরামে। ইউক্রেন আর্মির টুইটার হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে সেই ভিডিও। খুব স্বাভাবিকভাবেই হু হু করে ভাইরাল হয়েছে জওয়ানের নাচের ভিডিও। সাড়ে তিন লক্ষের বেশি ভিউ পেয়েছে ভিডিওটি। ভিউের সংখ্যা আরও বাড়ছে। রিটুইট থেকে লাইকের বন্যায় ভাসছে এই ভিডিও।

ইউক্রেনের কোন ওয়ারজোন থেকে এই ভিডিও শুট করা হয়েছে, তা জানা যায়নি। তবে তাতে এই ভিডিও বাইরাল হওয়া আটকায়নি। নেটিজেনরা ওই জওয়ানের মনোবল ও নাচের দক্ষতাকে কুর্ণিশ জানিয়েছেন। ওই পরিস্থিতিতে দাঁড়িয়ে যেভাবে নাচ করেছেন তিনি, তাতে রাশিয়া ইউক্রেন যুদ্ধের টেনশনের লেশ মাত্র নেই। নেটিজেনরা বলছেন এভাবেই উদ্বেগ কাটুক বিশ্বের। এভাবেই ফিনিক্স পাখির মতো ঘুরে দাঁড়াক ইউক্রেন।

 

 

আরও পড়ুন-

ইন্দোনেশিয়ায় মাউন্ট সেমেরু আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত, নদীতে বয়ে যাচ্ছে লাভা

যুদ্ধের আবহে রাশিয়ার অপরিশোধিত তেলের মুনাফায় রাশ টানতেই নয়া পদক্ষেপ জি ৭ এ অংশগ্রহণকারী দেশগুলির

Share this article
click me!