SPACE VIP: মহাকাশে সুস্বাদু খাবারের নতুন ঠিকানা স্পেস ভিআইপি, জানুন রেস্তরাঁয় যেতে কত টাকা খরচ হবে

মহাশূন্যে খাবার স্বাদ ঠিক কেমন হবে? সেই স্বাদ নিতে চাইলে অপেক্ষা করতে হবে আরও একটা বছর। বিলাসবহুল মিশেলিন স্টার-রেস্তোরাঁ অ্যালকেমিস্ট এবং স্পেসভিআইপি কোম্পানি স্পেসশিপ নেপচুনে স্পেস ভিআইপি রেস্তোরাঁর কথা জানিয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 18, 2024 10:53 AM IST

17
মহাকাশে রেস্তোরাঁ

ইস্টাগ্রামে বিশ্বের সবথেকে মূল্যবান মিশেলিন স্টার-রেস্তোরাঁ অ্যালকেমিস্ট এবং স্পেসভিআইপি কোম্পানি স্পেসশিপ নেপচুনে "প্রথম স্ট্র্যাটোস্ফিয়ারিক ডাইনিং অভিজ্ঞতা"র কথা ঘোষণা করেছে। এই ঘোষণা অনুযায়ী সমুদ্রপৃষ্ঠ থেকে ১০০০০০ ফুট উপরে উঠবে যেখানে পৃথিবীর বক্রতার উপর সূর্যদয় দেখার সঙ্গে তরিয়ে তরিয়ে সুস্বাদু খাবার উপভোগ করতে পারবেন।

27
মহাকাশ ভ্রমণ

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী ৬ ঘণ্টার জন্য ৬ যাত্রীকে নিয়ে মহাকাশ সফরে যাওয়া হবে। সেখানেই তাদের সুস্বাদু খাবর পরিবেশন করা হবে।

37
খাওয়াদাওয়ার ঠিকানা

পৃথিবীর বায়ুমণ্ডলের ৯৯ শতাংশ উপরে ৬ জনকে ৬ ঘণ্টার জন্য নিয়ে যাওয়া হবে। এই হোটেলে খাবার জন্য জনপ্রতি খরচ হবে প্রায় ৪ কোটি টাকা করে।

47
মিশন চালু

এই মিশনটি চালু হবে আগামী ২০২৫ সাল থেকে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস স্টেন্টার থেকে উড়ান শুরু হবে।

57
মিশনের উদ্যোক্তা

নিউ ইয়র্কের স্পেসভিআইপি সংস্থা এই মিশনের উদ্যোক্তা। তারা ইন্টাগ্রামে মিশন সম্পর্কে যাবতীয় তথ্য শেয়ার করেছে। সংস্থা সূত্রের খবর এই উড়ানের জন্য কবে থেকে বুকিং শুরু হবে তা নিয়েও তথ্য সংগ্রহ করছেন ইচ্ছুকরা।

67
রেস্তরাঁ কেমন হবে

স্পেসভিআইপি তাদের ইন্টাগ্রামে রেস্তরাঁর একটি ছবি শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে রেস্তরাঁটি দেখতে হবে অনেকটা বেলুনের মত। তাতে করেই নিয়ে যাওয়া হবে যাত্রীদের। ইতিমধ্যে রেস্তরাঁর জন্য শেপও নিয়োগ করা হয়েছে।

77
রেস্তরাঁর আকার

রেস্তরাঁয় রয়েছে বড় বড় জানলা। সেখান থেকেই দেখাযাবে মহাকাশের অলৌকিক দৃশ্য। তাই কোনও অতিথি চাইলে লাইভস্ট্রিমিংও করতে পারেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos